২ মেয়রের পাল্টাপাল্টি বক্তব্যে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত

সাবেক ও বর্তমান মেয়রের পাল্টাপাল্টি বক্তব্যে উত্তপ্ত হয়ে উঠেছে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গন। সকালে দু’ পক্ষই পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে পরষ্পরের বিরুদ্ধে বিষেদাগার করে অনিয়ম, দুর্নীতি এবং লুটপাটের অভিযোগ করেছেন।

বর্ধিত হোল্ডিং ট্যাক্স আদায়, নগরীর পাথারঘাটা এলাকায় ১৫০ বছরের পুরানো মাছের বাজার উচ্ছেদ এবং চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে সুইমিং কমপ্লেক্স নির্মাণের প্রতিবাদে সোমবার লালদীঘি ময়দানে সমাবেশ করে নগর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী। সমাবেশে সিটি মেয়রের আ জ ম নাছিরের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। এ প্রেক্ষিতে মঙ্গলবার সকালে নগর ভবনে সাংবাদিক সম্মেলনের আয়োজন করে সিটি মেয়র। দুপুরে পাল্টা সাংবাদিক সম্মেলন করেন সাবেক মেয়র।

মহিউদ্দিন চৌধুরী ১৭ বছর মেয়র থাকা কালে চট্টগ্রামের কোন উন্নয়ন হয়নি দাবি করে আজম নাসির বলেন, মেয়র হতে পারেনি বলেই মনের যন্ত্রনা থেকে সাবেক মেয়র পাগলের প্রলাপ বকছেন।

এদিকে দুনীর্তির অভিযোগ চ্যালেঞ্জ করে বর্তমান মেয়রের বিরুদ্ধে খুনিদের ইন্ধন এবং খুনের ঘটনার সাথে জড়িত থাকার  অভিযোগ করেছেন সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী।

চট্টগ্রামে আওয়ামী লীগ দীর্ঘ দিন ধরে  মহিউদ্দিন এবং আ জ ম নাছির এই ধারায় বিভক্ত ছিল। গত কয়েক বছর ধরে সেই দুই ধারা সুপ্ত থাকলে সম্প্রতি বিরোধ আবার  প্রকট আকার ধারণ করে।

Leave a Reply