জাপানি ব্যবসায়ীদের বিনিয়োগ করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশে বিনিয়োগের দ্বার উন্মুক্ত জানিয়ে জাপানি ব্যবসায়ীদের বিনিয়োগ করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকলে টোকিওতে দু’দেশের ব্যবসায়ীদের শীর্ষ নেতাদের সঙ্গে এক বৈঠকে তিনি আরো বলেন, বাংলাদেশে উৎপাদনের নতুন সম্ভাবনা সৃষ্টি হয়েছে। বাংলাদেশ নিরাপদ উল্লেখ করে তিনি জাপানী ব্যবসায়ীদের জানান কোন ধরনের সন্ত্রাস ও জঙ্গীবাদকে প্রশ্রয় দেয় না সরকার।

সফরের শেষ দিন রোববার সকালে বাংলাদেশ ও জাপানের শীর্ষ ব্যবসায়ী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেখানে প্রধানমন্ত্রী জাপানী ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য নতুন সম্ভাবনার দেশ। শিল্পায়ন,বিদ্যুৎ-জ্বালানী, জলবায়ু পরিবর্তন সহ বিভিন্ন খাতে প্রয়োজন মেটাতে জাপানের ব্যবসায়ীদের বিনিয়োগের আহবান জানান তিনি।

দেশে শতাধিক অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান জাপানের ব্যবসায়ীরা সবার আগে প্রাধান্য পায় বাংলাদেশে।

সরকার সন্ত্রাস ও জঙ্গীবাদকে কোন রকম ছাড় দেয় না উল্লেখ করে বাংলাদেশ বিনিয়োগের জন্য নিরাপদ বলে জাপানী ব্যবসায়ীদের আশ্বস্থ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply