ইসরাইলি গোয়েন্দা সংস্থার সাথে দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে গ্রেপ্তার আসলাম

ইসরাইলি গোয়েন্দা সংস্থার সাথে দেশবিরোধী ষড়যন্ত্রের সুনির্দিষ্ট অভিযোগেই বিএনপি নেতা আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দা কর্মকর্তারা। ২/১ দিনের মধ্যেই তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহি মামলা করার প্রক্রিয়াও শুরু হয়েছে। ষড়যন্ত্রের সাথে আর কোন ব্যক্তি বা দলের সম্পর্ক থাকলে সে বিষয়েও তদন্ত হবে। এদিকে আজই আসলাম চৌধুরীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানাবে গোয়েন্দা পুলিশ।

রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে রোববার সন্ধ্যায় এলাকা থেকে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

ইসরাইলি গোয়েন্দা সংস্থার এজেন্ট ও সে দেশের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সাথে দেশবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে গ্রেপ্তারের পর আসলামের কাছ থেকে গুরত্বপূর্ণ তথ্য মিলেছে বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ।

আসলামের ষড়যন্ত্রের সাথে আর কোন ব্যক্তি বা জড়িত রয়েছে কি-না সে বিষয়েও কথা বলেন তিনি।

সম্প্রতি ভারতে মেন্দি এন সাফাদির সাথে আসলামের সাক্ষাতের খবর ও ছবি প্রকাশিত হয়। মেন্দি এন সাফাদি সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড পাবলিক রিলেশনস এর ফেইসবুক পেইজেও দেখা যায় তাদের একাধিক ছবি। এরপরই আসলামকে গ্রেপ্তারে তৎপর হয়ে উঠে পুলিশ।

ইসরায়েলি রাজনীতিক সাফাদির সঙ্গে ভারতে সাক্ষৎ হওয়ার বিষয়টি বিএনপি নেতা আসলাম চৌধুরী সংবাদ মাধ্যমের কাছে স্বীকারও করেছেন।

লিকুদ পার্টির সদস্য সাফাদি ইসরাইলের বর্তমান সরকারের উপমন্ত্রী এম কে আয়ুক কারার সাবেক উপদেষ্টা। সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড পাবলিক রিলেশনস প্রতিষ্ঠানটি পরিচালনা করেন তিনি।

Leave a Reply