নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি সুবিবেচিত সিদ্ধান্ত গ্রহন করবেন বলে প্রত্যাশা বিএনপির

গনতন্ত্র সুরক্ষা এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি সুবিবেচিত সিদ্ধান্ত গ্রহন করবেন বলে প্রত্যাশা করছে বিএনপি। বিকেলে রাজধানীতে এক কর্মসূচিতে অংশ নিয়ে এ আশাবাদ জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্য এক কর্মসূচীতে বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ভবিষ্যতে সমাবেশ করতে তারা পুলিশের অনুমতির জন্য অপেক্ষা করবেন না।

রাজধানীর সেগুন বাগিচায় চলচ্চিত্র নির্মাতা চাষী নজরুল ইসলাম স্মরণসভায় অংশ নেন বিএনপি মহাসচিব। এতে যোগ দেন বিএনপি সমর্থক সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা জাসাসের নেতাকর্মীরা।

আলোচনায় অংশ নিয়ে বিএনপি মহাসচিব বলেন, ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রের খেসারত দিয়ে জনগন গনতান্ত্রিক অধিকার হারিয়েছে। সংসদীয় রাজনীতির বদলে চলেছে একনায়কতন্ত্রের দখলদারিত্¦। আর বিরাজনীতিকীকরনের ফলে উগ্রবাদীরা সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনতে বিএনপি রাষ্ট্রপতির প্রতি এখনো আস্থাশীল।

এদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত মানববন্ধনে অংশ নেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী। বলেন, সমাবেশের জন্য পুলিশের কাছে বারবার অনুমতি চাওয়া হলেও সাড়া পাওয়া যায় না যা দুঃখজনক।

রাজনৈতিক প্রতিহিংসার কারণেই কর্মসূচী গুলোতে কর্মীদের উপর পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা করছে বলেও অভিযোগ করেন রিজভী।

Leave a Reply