চমক জাগানিয়া নেপালের জয়রথ থামল ভারতের কাছে

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে চমক জাগানিয়া নেপালের জয়রথ অবশেষে এসে থামল ভারতের কাছে । যদিও এই পারজয়ে কোয়ার্টার ফাইনালের পথে বাধা সৃষ্টি হয়নি । প্রথম দুই ম্যাচ জিতে উভয় দলই শেষ আটের টিকেট পেয়েছে আগেই । লড়াইটা ছিল গ্র“পের শ্রেষ্ঠত্বের । সেই লড়াইয়ে নেপালকে ৭ উইকেটে হারিয়ে গ্র“পের সেরা ভারতই ।  অন্য দুই ম্যাচে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে নিউজিল্যান্ড ও কানাডাকে একই ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান হারিয়েছে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ভারত ও নেপালের ম্যাচটি কুয়াশার কারণে দেরিতে শুরু হওয়ায় ২ওভার কমিয়ে দেয়া হয়। ৪৮ ওভারের ম্যাচে টস জিতে ফিল্ডিং নিতে দেরী করেনি ভারতের অধিনায়ক ইশান কিশান। ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে এ টুর্নামেন্টে দুর্দান্ত খেলা নেপাল। মাত্র ১৬৯ রানে গুটিয়ে যায় তারা।

১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই তান্ডব চালায় ভারত। দুই ওপেনার বিচ্ছিন্ন হওয়ার আগে মাত্র ৯ দশমিক ১ ওভারে ১২৪ রান তোলে ভারত। রাজেন্দ্র পান্ত মাত্র ২৪ বলে ৯ চার ও ৫ ছক্কায় ৭৮ রান করে আউট হন। এরআগে ১৮ বলে হাফ সেঞ্চুরি করে নতুন রেকর্ড গড়েন এ ব্যাটসম্যান। এছাড়া ইশান ৪০ বলে ৫২ রান করেন। বাকি কাজটা  সারেন সরফরাজ ও আরমান ।

এদিকে নিয়ম রক্ষার লড়াইয়ে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। আয়ারল্যান্ডের ২১২ রানের লক্ষ্য ৬ উইকেট হারিয়েই পেরিয়ে যায় কিউইরা।

কানাডার বিপক্ষে ৪ উইকেটের জয়ে প্রথম পয়েন্ট পেল আফগানিস্তান। প্রথমে ব্যাট করে কানাডা ১৪৭ রান তোলে। জবাবে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আফগানরা।

Leave a Reply