বিশ্বকাপ ক্রিকেটে স্বপ্ন পুরনে আবারও ব্যর্থ হল বাংলাদেশ

যুব বিশ্বকাপ ক্রিকেটে স্বপ্ন পুরনে আবারও ব্যর্থ হল বাংলাদেশ । সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ উইকেটে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হলো স্বাগতিকরা । প্রথমে ব্যাট করে মেহেদীর হাফ সেঞ্চুরিতে ২২৬ রানের স্কোর পায় বাংলাদেশ। জবাবে হিটমায়ের ও প্রিংগারের হাফ সেঞ্চুরিতে ৩ উইকেট ও ৮ বল হাতে রেখেই জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। হার না মানা ৬২ রানের জন্য ম্যাচের সেরা হয়েছেন স্প্রিংগার।

bd lostসেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে ওয়েস্ট ইন্ডিজকেই চেয়েছিল বাংলাদেশ । সেই ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেই স্বপ্ন ভঙ্গের বেদনায় পুড়তে হচ্ছে স্বাগতিকদের ।

জয়ের জন্য ২২৭ রানের লক্ষ্যে ব্যাট করতেস নেমে উড়ন্ত সূচণা করে ক্যারিবিয় দুই ওপেনার পোপে ও ইমলাচ। ইনিংসের প্রথম ওভার থেকেই ১৪ রান তোলে তারা। এরপর ৫ ওভার থেকে ৪৪ রান তুলে বিচ্ছিন্ন হয় এ জুটি। ব্যক্তিগত ১৪ রানে আউট হন ইমলাচ। দলীয় ৫৬ রানে হার্ড হিটার পোপেকে সাজ ঘরে ফেরান মেহেদী। ২৫ বলে ৫চার ও ২ ছক্কায় ৩৮ রান করেন তিনি। দলীয় ১১৮ রানে ২২ রান করা কারটিকে সরাসরি বোল্ড করে বাংলাদেশকে খেলায় ফেরানোর চেস্টা করেন শাওন। তবে অধিনায়ক হিটমায়ের ও প্রিংগারের হাফ সেঞ্চুরিতে শেষ পর্যন্ত জয়টা হয় স্বাগতিকদের। হিটমায়ের ৬০ রান করে আউট হলেও প্রিংগারের  ৬২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

এরআগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় যুবা টাইগার অধিনায়ক মেহেদী। সিদ্ধান্তটি ভুল প্রমান করতে বেশী সময় নেয়নি দুই ওপেনার। পিনাক শূণ্য ও সাইফ ১০ রানে আউট হন। এরপর দলের সেরা ব্যাটসম্যান শান্ত দলীয় ৫৮ ও ব্যক্তিগত ১১ রানে আউট হলে ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। ব্যাটসম্যানদের আশা যাওয়ার মিছিলে অধিনায়ক একাই লড়ে যান। তার ব্যাট থেকে আসে ৬০ রান। এছাড়া সাইফুদ্দিন ৩৬ ও জয়রাজ ৩৫ রান করলে ২২৬ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

রোববার ফাইনালে ভারতের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ।

Leave a Reply