ব্যাংক, স্বাস্থ্য এবং শিক্ষাখাতে সবচেয়ে বেশি দুর্নীতি হয়, শিক্ষা প্রতিষ্ঠান থেকে সচেতনতা তৈরি হলে দুর্নীতির মাত্রা কমবে

ব্যাংক, স্বাস্থ্য এবং শিক্ষাখাতে সবচেয়ে বেশি দুর্নীতি হয় বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশন- দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তবে, দুর্নীতিবাজ ব্যক্তি যত ক্ষমতাধরই হোক না কেন, অভিযোগ পেলে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। আর শিক্ষা প্রতিষ্ঠান থেকে সচেতনতা তৈরি হলে দুর্নীতির মাত্রা কমবে বলে মনে করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। <ংঃৎড়হম>সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে দুর্নীতি বিরোধী মানববন্ধনে এ’সব কথা বলেন তারা।

দুর্নীতি বিরোধী সচেতনতা তৈরির লক্ষে দুদক ও স্কুলভিত্তিক সংগঠন সততা সংঘের যৌথ আয়োজনে দেশের সব ক’টি জেলায় মানববন্ধন করা হয়।

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নেন দুদক চেয়ারম্যান ও শিক্ষামন্ত্রী। সরকারি সহায়তা অব্যাহত থাকলে আর নিজেদের সক্ষমতা বাড়ানো গেলে দুর্নীতি দমনে দুদক আরো কার্যকর ভূমিকা রাখতে পারবে বলে জানান তিনি।

বিজি প্রেসের কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারির কারণে প্রশ্নপত্র ফাঁস হচ্ছে জানিয়ে নৈতিক শিক্ষার উপর জোর দেন শিক্ষামন্ত্রী।

রাজধানী সহ দেশের অন্তত ২২ হাজার প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয়।

Leave a Reply