পাকিস্তান যাওয়ার প্রস্তুতিকালে দুই জঙ্গি দম্পতিকে আটক

No video URL found.

পাকিস্তান যাওয়ার প্রস্তুতিকালে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে দুই জঙ্গি দম্পতিকে আটক করেছে র‌্যাব। সকালে র‌্যাব-২ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে, র‌্যাবের মিডিয়া উয়িংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন এ কথা বলেন। তার নব্য জেএমবির সদস্য বলেও জানান তিনি। আটক জঙ্গিদের কাছ থেকে বিপুল পরিমান জিহাদী বই, লিফলেট,  সিডি ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। আর মেহেদী হাসান রনি নামে একজন এদের অর্থসংস্থান করে আসছিল বলেও জানায় র‌্যাব।

গোপন সংবাাদের ভিত্তিতে রাজধানীর ফার্মগেটে একটি রেস্টুরেন্টে অভিযান চালায় র‌্যাব ২ এর একটি দল। সে সসময় মার্জিয়া আক্তার সুমি, মোহাম্মদ শরিফুল ইসলাম ও মোহাম্মদ আমিনুল ইসলামকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যমতে নরায়নগঞ্জ থেকে নাহিদ সুলতানাকে আটক করে র‌্যাব। আটক জঙ্গিদের কাছ থেকে জিহাদি বই, লিফলেট, সিডি ও মোবইল ফোন উদ্দার করা হয়।

তারা নব্য জেএমবির সদস্য বলে জানানয় র‌্যাবের মিডিয়া উয়িংয়ের পরিচালক। আর এরা সবাই পাকিস্তান যাওয়ার পরিকল্পনা করছিল বলেও জানান তিনি।

এরা নিজেদের সংগঠিত করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ছাড়াও মোবাইল অ্যাপস ট্রিমা, টেলিগ্রাম ব্যাবহার করতো বলেও জানান তিনি। মহেদী হাসান রনি নামে একজন এদের অর্থসংস্থান করে আসছিল বলেও জানায় র‌্যাব।

র‌্যাব জানায় দেশে এরকম আরো ৪-৫সদস্য বিশিষ্ট আত্মঘাতি গ্রুপ সক্রিয় রয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিকার করেছে তারা।

Leave a Reply