গণজাগরণমঞ্চ কর্মী সামাদ হত্যার সাথে জড়িত সন্দেহে আটক ১

গণজাগরণমঞ্চ কর্মী নাজিমউদ্দিন সামাদ হত্যার সাথে জড়িত সন্দেহে রাশিদুন নবী নামে একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। ব্রিফিংয়ে জানানো হয়, হত্যাকান্ডে সরাসরি অংশ নেয় সে। অনলাইন অ্যাক্টিভিস্ট নাজিম খুন হন চলতি বছরের ৬ এপ্রিল। চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের দায় স্বীকার করে ইন্টারনেটে প্রচারণা চালিয়েছিল আল কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা একিউআইএস এর অঙ্গ সংগঠন আনসার আল ইসলাম।

যুদ্ধাপরাধের বিচার, মুক্তবুদ্ধি চর্চা আর ধর্মান্ধতার বিরুদ্ধে কথা বলায় চলতি বছরের ৬ এপ্রিল পুরান ঢাকার সূত্রাপুরে খুন হন গণজাগরণমঞ্চ কর্মী নাজিমউদ্দিন সামাদ।

জনগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র নাজিমকে হত্যার পর দায় স্বীকার করে ইন্টারনেটে প্রচারণা চালায় আল কায়দার ভারতীয় উপমহাদেশ শাখা একিউআইএস এর অঙ্গ সংগঠন আনসার আল ইসলাম।

চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে রোববার রাতে রাজধানীর সায়েদাবাদ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় রাশিদুন নবীকে। সংবাদ ব্রিফিংয়ে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট জানায় হত্যাকাণ্ডের সাথে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

২৭ বছর বয়সি অনলাইন অ্যাকটিভিস্ট নাজিম হত্যাকান্ডের বিচারের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে জগন্নাথ কলেজের শিক্ষার্থী ও গণজাগরণমঞ্চ।

Leave a Reply