ট্রাফিক ব্যবস্থাপনায় পরিবর্তন পরিবর্তন আসছে আজ

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে আজ থেকে রাজধানীর ট্রাফিক ব্যবস্থাপনায় পরিবর্তন আসছে। সম্মেলনে সারাদেশ থেকে আগত কাউন্সিলর, অতিথি, ভিভিআইপি ও বিদেশিদের সম্মেলনস্থলে সহজে ও নিরাপদে প্রবেশের স্বার্থে সোহরাওয়ার্দী উদ্যানের সামনে টিএসসি থেকে দোয়েল চত্ত্বরের সড়কে চলাচল বন্ধ থাকবে। এরইমধ্যে বিভিন্ন জেলার কাউন্সিলর ডেলিগেটদের বহনকারী গাড়িগুলোর জন্য রুট নির্ধারণ করে দেয়া হয়েছে।

রাত পোহালেই দেশের বৃহত্তম রাজনৈতিক দল আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন। ২ দিনের সম্মেলন ঘিরে তাই চারদিকে সাজ সাজ রব। এখন চলছে শেষ সময়ের প্রস্তুতি। বর্ণিল  সাজে সাজানো হয়েছে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের রাজপথ।

সম্মেলন ঘিরে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

আজ থেকে সম্মেলনের দুই দিন সোহরাওয়ার্দী উদ‌্যানের সামনের সড়ক, টিএসসি থেকে দোয়েল চত্ত্বর যান চলাচল বন্ধ থাকবে, নিয়ন্ত্রণ করা হবে ঢাকার আরও বেশ কয়েকটি সড়কে যান চলাচল।

সম্মেলন উপলক্ষে রাজশাহী, খুলনা ও রংপুরের বিভাগের কাউন্সিলর ডেলিগেটদের গাড়িগুলো গাবতলী, মিরপুর ও মোহাম্মদপুর হয়ে আসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে।

ময়মনসিংহ, গাজীপুর, টাঙ্গাইল অঞ্চলের গাড়ি মহাখালী, মগবাজার, রমনা হয়ে দোয়েল চত্ত্বর ক্রসিং দিয়ে আসবে।

বরিশাল, খুলনা ও ফরিদপুর অঞ্চলের গাড়ি গুলিস্তানের জিরোপয়েন্ট হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে ।

চট্টগ্রাম ও সিলেটের গাড়ি নিমতলী ক্রসিং দিয়ে চানখারপুল হয়ে দোয়েল চত্বর হয়ে আসবে।

এছাড়া শনিবার ও রোববার সকাল আটটা থেকে বিজয় সরণি হয়ে ভিআইপি রোডের গাড়ি রূপসী বাংলা-শাহবাগ-টিএসসি হয়ে ডানে মোড় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশ করবে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যানে না পৌঁছানো পর্যন্ত ভিআইপি রোডে অন্য কোনো গাড়ি প্রবেশ করবে না। তবে প্রধানমন্ত্রী সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছানোর পর ভিআইপি রোড স্বাভাবিক থাকবে।

Leave a Reply