বিনোদন কেন্দ্র ‘শিশু মেলা’ সিলগালা

এক যুগেরও বেশি সময় ধরে ইজারামূল্য পরিশোধ না করে ব্যবসা চালিয়ে যাওয়া বিনোদন কেন্দ্র‘শিশু মেলা’ সিলগালা করে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। শনিবার দুপুরে শ্যামলীর এই উচ্ছেদ অভিযান শেষে সিটি মেয়র আনিসুল হক জানান শিশুদের জন্য কেন্দ্রটি শিগগিরই আবারো খুলে দেওয়া হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিজেস্ব জায়গায় অবৈধভাবে গড়ে ওঠে এই পার্কটি; বারবার নির্দেশ আর কারনদশাও নোটিশের পরও নির্বাক থাকায় এভাবেই অভিযান শেষে সিলগালা করে দেয়া হয়  শ্যামলী শিশুমেলা।

সিটি কর্পোরেশন তথ্য বলছে ১৯৮৫ সালে এক দশমিক ৪০ একর জমিতে গড়ে ওঠা এই শিশুপার্কটি পরিচালনার জন্য সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করেছিল গণর্পূত মন্ত্রণালয়। পরে সিটি করপোরেশন নিজ খরচে খেলার সরঞ্জাম স্থাপন করে এটি এবং গুলশানের ওয়ান্ডারল্যান্ড পার্ক ‘মের্সার্স ভায়া মিডিয়া বিজনেস সার্ভিসেস’ নামে একটি প্রতিষ্ঠানের কাছে তিন বছরের জন্য ইজারা দেয়।

ইজারাচুক্তি নবায়ন না করা আর আইনগতভাবে অবৈধ দখলদারিত্বের কারনে উত্তরের মেয়রের উপস্থিতিতে বিনোদন কেন্দ্রটির দুটি ফটক সিলগালা করে দেয়া হয় । এসময় মেয়র বলেন, শহরের মাঝখানে এই জায়গাটি একযুগ ধরে ইজারা দেয়া হয়েছে, যার একটি টাকাও সিটি করপোরেশনকে দেওয়া হয়নি।

তবে পার্কের মালিকের দাবী, কোন চিঠি বা নোটিশ পাননি তিনি, পর্যাপ্ত সময় না দিয়েই সিলগালা করে দেয়া হয়েছে পার্কটিকে।

এদিকে রাজধানীর শিশুবিনোদনের জনপ্রিয় এই কেন্দ্রটি কিছুদিনের মধ্যে খুলে দেয়া হবে বলে জানায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

Leave a Reply