ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট করার দাবিতে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট করার দাবিতে দ্বিতীয় দিনের মতো আবারো রাজধানীর নিউমার্কেট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীরা। মন্ত্রনালয় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন ছয় মাসেও প্রকাশ না করায় ক্ষোভ প্রকাশ করেছেন আন্দোনকারীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রতিদিনই বিক্ষোভসহ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা তাদের। এদিকে, রাজপথে আন্দোলন করে জনদুর্ভোগ না করে বিকল্প পন্থায় আন্দোলন করার আহ্বান জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ।

গার্হস্থ্য অর্থনীতি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট করার দাবিতে মঙ্গলবার এগারোটার দিকে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ছাত্রীরা। রাস্তায় অবস্থান নিয়ে দাবি আদায়ে শ্লোগান দিতে থাকেন তারা।

দীর্ঘদিনের আন্দোলনের দাবির প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করলেও ইাতিবাচক সাড়া না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্রীরা। তবে, দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন, বিক্ষোভ, অবরোধসহ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের।

এদিকে, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক উল্লেখ করে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ বলেন, সড়ক অবরোধ না করে ভিন্নপন্থায় আন্দোলন করতে শিক্ষার্থীদের আহ্বান জানিয়েছেন।

পরিস্থিতি শান্ত রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

এদিকে, শিক্ষার্থীদের অবরোধের কারণে নিউ মার্কেট, নীলক্ষেত, আজিমপুর ও আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পায়ে হেটে গন্তব্য যেতে দেখা গেছে পথচারীদের।

Leave a Reply