সারাদেশে উৎসবমুখর পরিবেশে চলছে ভোটগ্রহণ

বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া দলীয় প্রতীকে প্রথম দফায় সারাদেশে উৎসবমুখর পরিবেশেই চলছে ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ। বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতিও বাড়ছে। যেকোন অপ্রীতিকর ঘটনা ঠেকাতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

বরিশালের বাবুগঞ্জ, বাকেরগঞ্জ, গৌরনদী, বানারীপাড়া ও মেহেন্দিগঞ্জসহ ১০টি উপজেলার ৭৪টি ইউনিয়নে সকাল ৮টা থেকে চলছে ভোট গ্রহণ। এসব ইউনিয়নে প্রার্থী হয়েছেন ২শ ৩৬ জন।

ময়মনসিংহের ফুলপুরের ১০ ইউনিয়ন পরিষদের ৮৪টি ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন এবং সংরক্ষিত মহিলাসহ মেম্বার পদে ৫শ’ ৫৮ প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

প্রথম ধাপে নির্বাচনে নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়া ও ডাঙ্গা ইউনিয়ন পরিষদে ভোট চলছে। সুষ্ঠুভাবে ভোটের লক্ষ্যে মোতায়েন রয়েছে পুলিশ স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিমসহ অতিরিক্ত নিরাপত্তাকর্মী।

নোয়াখালীর হাতিয়ায় ৭টি ও সুবর্ণচরের ৮ ইউনিয়নে নির্বাচন হচ্ছে। ১৫টি ইউনিয়নের ১৫১টি কেন্দ্রের মধ্যে ১৪৩টিই ঝুঁকিপুর্ণ হওয়ায় সতর্ক নির্বাচন কমিশন।

দোহারের ৫ ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছে সবাই। ৫৩টি কেন্দ্রে মোট ভোটার ৮৮ হাজার ৮২৪ জন।

শান্তিপূর্ণভাবে চলছে জামালপুরের ইসলামপুর উপজেলার সদর ইউনিয়নের ভোট। গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ৫ ইউনিয়নের ৪৫ কেন্দ্রে ভোট হচ্ছে।

এছাড়া সিরাজগঞ্জ, বরগুনা, যশোর, কুষ্টিয়া, মুন্সিগঞ্জসহ অন্যান্য জেলায় ইউনিয়ন পরিষদে ভোটগ্রহন চলছে। প্রথম দফার এই নির্বাচনে প্রায় সোয়া কোটি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

Leave a Reply