স্রোতের তীব্রতায় বাধাগ্রস্ত হচ্ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ফেরী চলাচল

পদ্মায় পানির স্রোতের তীব্রতা বেড়ে যাওয়ায় বাধাগ্রস্ত হচ্ছে রাজবাড়ির দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ফেরী চলাচল। ফলে গেলো কয়েকদিনে প্রায় অচল হয়ে পড়েছে এ রুটের চলাচল। ভয়াবহ আকার ধারণ করেছে ঘাট এলাকায় যানজট পরিস্থিতি। আর এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। বেশিরভাগ ফেরির ইঞ্জিন দুর্বল হয়ে পড়ায় তীব্র স্রোতে চলাচল করতে না পারাতেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির কর্মকর্তা।

গেলো কয়েকদিনে এমনই চিত্র দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি ঘাটের। ফেরি চলাচল প্রায় বন্ধ থাকায় দিনের পর দিন ঘাটে আটকে আছে শত শত যানবাহন।

ঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ এলাকা পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে অপেক্ষমান বাস ও ট্রাকের সারি। দীর্ঘ যানজটে চরম ভোগান্তিতে যাত্রীরা। আর ৪-৫ দিন ধরে ঘাট এলাকায় থেকে নদী পারাপার নিয়ে অনিশ্চয়তায় দিন কাটছে পণ্যবাহী ট্রাকের চালকদের।

স্রোতের তীব্রতা, সাথে যান্ত্রিক ত্র“টির কারণে ঝুঁকিপূর্ণ হওয়ায় বেশ কয়েকটি ফেরি বন্ধ থাকায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে উল্লেখ করে সংকট নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।

দেশের গুরুত্বপূর্ণ এই নৌপথে সংকট নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি ভূক্তভোগীদের।

Leave a Reply