জঙ্গি সংগঠন জেএমবি’র মহিলা শাখার প্রশিক্ষকসহ আটক ৫

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ-জেএমবি’র মহিলা শাখার প্রশিক্ষক ও দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমির রাশেদুজ্জামান রোজসহ ৫জনকে আটক করেছে র‌্যাব। রাশেদ উচ্চ শিক্ষার জন্যে কানাডা গিয়েছিলো। বেশ কিছুদিন আগে সে দেশে ফিরে আসে বলে জানায় র‌্যাব। বুধবার ভোরে গাজীপুর ও টঙ্গী থেকে তাদের আটক করা হয়।  এসময় উদ্ধার করা হয় বিপুল পরিমাণ অস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম, বোমা এবং কম্পিউটার।

গাজীপুরের টঙ্গী ও হাজির পুকুর এলাকায় অভিযান চালিয়ে, জেএমবির দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমিরসহ ৫ জেএমবি সদস্যকে আটক করে র‌্যাব।

সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত রাত সাড়ে ১২টার দিকে গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে রাশেদুজ্জামান রোজসহ ৩ জেএমবি সদস্যকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যমতে, হাজির পুকুর এলাকায় একটি মসজিদের মার্কেটের দুটি দোকানে,ভোরে অভিযান চালানো হয়। এসময় দোকান দুটি থেকে আরো দুই জঙ্গীকে আটক করা হয়। এ দুজন বইয়ের ব্যবসার আড়ালে জঙ্গীদের অর্থ ও অস্ত্রে জোগান দিতো বলে জানায় র‌্যাব।

আকটকৃতদের মধ্যে রাশেদুজ্জামান ছাড়াও রয়েছে আব্দুল হাই, সাইফুল ইসলাম, ফিরোজ আহমেদ ও সুইসাইড স্কোয়াড বাহিনীর সদস্য মোঃ সাহাবুদ্দিন।

এসময় তাদের কাছ থেকে ৩টি হাত বোমা, ২টি পিস্তল, ১০ রাউন্ড গুলিসহ ম্যাগজিন, গান পাউডার, ডেটোনেটর, চাকু, চাপাতি, বিপুল পরিমান বিস্ফোরক, ল্যাপটপ ও জেহাদি বই উদ্ধার করা হয়।

এদিকে টাঙ্গাইলের কালিহাতী ও নড়াইলের বরাশুলা থেকে ৪ নারী সদস্যসহ ১০ জেএমবি জঙ্গি আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক ও জিহাদি বই উদ্ধার করা হয়।

 

Leave a Reply