ব্রাহ্মণবাড়িয়ায় মন্দিরে হামলার ঘটনায় আরও ৩৩ জন আটক

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু মন্দির ও বাড়িঘরে হামলা, ভাঙচুর, লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনায় আরো ৩৩ জনকে আটক করেছে পুলিশ। এ’নিয়ে আটক হলো ৪৪ জন। এদিকে, ঘটনাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম ও তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেন।

হিন্দুদের বাড়ীঘর, মন্দিরে হামলা, ভাংচুরের ঘটনায় শুক্রবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত নাসিরনগরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আটক করা হয় ৩৩ জনকে।

এদিকে, সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম এবং ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত ডিআইজি সাখাওয়াত হোসেন।

এদিকে হামলার ঘটনায় স্থানীয় ৩ আওয়ামী লীগ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের নেতারা জানান, বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে তিনজনের নাম এসেছে। তদন্তে সম্পৃক্ততা প্রমাণিত হলে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও জানানো হয়।

তাদের ব্যাপারে অভিযোগ খতিয়ে দেখতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা আওয়ামী লীগ।

গত রোববার নাসিরনগরে মন্দির ও হিন্দুদের ঘরবাড়িতে ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটে। এর পাঁচদিন পর বৃহস্পতিবার গভীর রাতে কয়েকটি হিন্দু বাড়িতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

Leave a Reply