গোপালগঞ্জে বঙ্গবন্ধু সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তাঁর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। সেসময় ওবায়দুল কাদের অভিযোগ করেন, জঙ্গিবাদের মদদ দিচ্ছে বিএনপি-জামাত।

জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তাঁর সমাধি সৌধে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন শেষে তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন এবং শরিক হন বিশেষ মোনাজাতে।

এর আগে সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সরকার ও দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে শুরু হয় দিনের আনুষ্ঠানিকতা। এসময় সর্বসাধারানের ভালোবাসায় সিক্ত হন জাতির পিতা শেখ মুজিব।

শ্রদ্ধা নিবেদন শেষে দলের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অভিযোগ করেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে অন্যতম প্রধান বাঁধা হয়ে দাড়িয়েছে সাম্প্রদায়িকতার মদদদাতা বিএনপি-জামাত।

উপমহাদেশের ইতিহাসে এমন নেতা সবার জন্য অনুকরণীও বলেও মন্তব্য করেন তিনি। জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জে আয়োজিত শিশু সমাবেশ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেও যোগ দেবেন প্রধানমন্ত্রী। এছাড়াও দেশব্যাপি নানা আয়োজনের উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ।

Leave a Reply