উরুগুয়ের ফুটবলার পানডিয়ানির জন্মদিন আজ

ওয়াল্টার জেরার্ডো পানডিয়ানি উরুগুয়ের পেশাদার ফুটবলার। আর বর্তমানে লুসানে-স্পোর্টস ক্লাবের হয়ে খেলছেন এই স্ট্রাইকার। ১৯৭৬ সালে আজকের এই দিনে উরুগুয়ের মন্টেভিডিও শহরে জন্মগুহন করেন তিনি। ওয়াল্টার জেরার্ডো পানডিয়ানির জন্মদিনে তাঁর ক্যারিয়ারের উল্লেখযোগ্য কিছু দিক।

ওয়াল্টার জেরার্ডো পানডিয়ানি। সবাই পানডিয়ানি নামেই ডাকেন তাকে। ছোট বেলা থেকেই ফুটবলের প্রতি বেশ আগ্রহ ছিলো তাঁর। আর স্বপ্ন পূরণের লক্ষে ১৯৯৫ সালে প্রোগ্রেসো ক্লাবের হয়ে খেলা শুরু করেন তিনি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

ক্যারিয়ারে ভালো খেলায় ডাক পেয়েছেন অনেক ক্লাব থেকেই। খেলেছেন বাসানজে, পেনারুল, দেপোর্তিভো লা কুরোনা ক্লাবে। ২০০২ সালে দেপোর্তিভো লা কুরোনা ক্লাবের হয়ে মাঝে ধারে খেলেন মালোর্কা ও বার্মিংহাম সিটিতে। ২০০৬ সালে নতুন করে মাঠে নামেন এসপানিওল ক্লাবে। এই ক্লাবে ৫২টি ম্যাচ খেলে চলে যান ওসাসুনা ক্লাবে।

২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত খেলেন ওসাসুনা ক্লাবের জার্সি গায়ে। এই ক্লাবের হয়েই খেলেন ক্যারিয়ারের সবচেয়ে বেশি ম্যাচ। এছাড়া খেলেছেন ভিয়ারিয়াল, অ্যাটলেটিকো বালেস ক্লাবে। আর ২০১৫ সাল থেকে খেলে যাচ্ছেন লুসারে-স্পোর্টস ক্লাবে সঙ্গে।

ক্লাব পর্যায়ের পাশাপাশি জাতীয় দলের জার্সিতে আলো ছড়ান এই উরুগুয়ান স্ট্রাইকার। ২০০১ থেকে ২০০৪ সাল পর্যন্ত খেলেন উরুগুয়ের জাতীয় দলে।

Leave a Reply