অনুষ্ঠানসূচি ০৮.০২.১৬

একুশে টেলিভিশনে আজ নতুন দুই ধারাবাহিক

সকাল    ০৬.৩০        কোরআন ও সুন্নাহ্’র আলোকে বিশেষ অনুষ্ঠান: কোরআনের সূত্র
সকাল    ০৬.৩০        একুশের সকাল।
সকাল    ০৭.০০        একুশে সংবাদ।
সকাল    ০৭.৩০        সঙ্গীতানুষ্ঠান।
সকাল    ০৯.০০        একুশে সংবাদ।
সকাল    ০৯.৩০        একুশের রাত।(পুনঃপ্রচার)
সকাল    ১০.৩০        বিজনেস বিষয়ক সরাসরি অনুষ্ঠান: ‘একুশে বিজনেস’
সকাল    ১১.০০         একুশে সংবাদ।
দুপুর    ১২.০৫        একুশের দুপুর।(সরাসরি)
দুপুর    ১২.৩০        বিজনেস বিষয়ক সরাসরি অনুষ্ঠান: ‘একুশে বিজনেস’
দুপুর    ০১.০০         একুশে সংবাদ।
দুপুর    ০১.৩০        একুশের বিজনেস। (সরাসরি)
দুপুর    ০২.০০        ধারাবাহিক নাটক: অন্ধকারের গান। (পুণঃ)
দুপুর    ০২.৩০        বিজনেস বিষয়ক সরাসরি অনুষ্ঠান: ‘একুশে বিজনেস’
দুপুর    ০৩.০০        একুশে সংবাদ।
দুপুর    ০৩.৩০        ধারাবাহিক নাটক: অহংকার। অভিনয়: তমালিকা কর্মকার,আনিসুর রহমান                                মিলন, সামস সুমন,ডলি জহুর, তরু মোস্তফা, আলিসা প্রধান, সোহান খান, হোমায়রা
হিমু, জ্যোতিকা জ্যোতি,ফারহা রুমা,বাবু সহ আরো অনেকে।
বিকাল    ০৪.৩০        স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান।
বিকেল    ০৫.০০        একুশের সংবাদ।
বিকাল    ০৫.৩০        শিশুদের শিক্ষামূলক অনুষ্ঠান: আন্ডার দ্যা নেপচুন ফ্ল্যাগ।
সন্ধ্যা    ০৬.০০        একুশের সন্ধ্যা।(সরাসরি)
সন্ধ্যা    ০৬.৩০        দেশজুড়ে।
সন্ধ্যা    ০৭.০০        একুশে সংবাদ।
রাত    ০৮.০০           সঙ্গীত বিষয়ক অনুষ্ঠান: বাউলিয়ানা।
রাত    ০৮.২০           একুশের বই মেলা নিয়ে বিশেষ অনুষ্ঠান: ‘আমাদের বই মেলা’।
রাত    ০৯.০০        একুশে সংবাদ।
রাত    ০৯.৩০        ধারাবাহিক নাটক: বন্ধন। অভিনয়ে:
রাত    ১০.০০        ধারাবাহিক নাটক: অন্ধকারের গান। অভিনয়ে: আবুল হায়াত, শর্মিলী আহমেদ,             সুমাইয়া শিমু, তমালিকা কর্মকার, অপূবর্, শাহরিয়ার নাজিম জয়, শাহেদ শরীফ খান,             মিশু সাব্বির, উর্মিলাসহ আরও অনেকে।
রাত    ১০.৩০        ধারাবাহিক নাটক: কাছাকাছি। অভিনয়ে: ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ্,             জেনি, শতাব্দী ওয়াদুদ, মঈন আহমেদ, নাজিবা বাশার, আনোয়ারুল হক, সাজু খাদেম,             স্বাগতা,    এজাজুল ইসলামসহ আরও অনেকে।
রাত    ১১.০০        একুশে সংবাদ।
রাত    ১২.০৫        একুশের রাত।  (সরাসরি)
রাত    ০১.০০        একুশে সংবাদ।

Andhokarer Gann (21)আজ ধারাবাহিক নাটক ‘অন্ধকারের গান’
একুশে টেলিভিশনে আজ সোমবার প্রচার হবে ধারাবাহিক নাটক ‘অন্ধকারের গান’। মধ্যবিত্ত পরিবারের সাহ্যজ্জ্বল কিন্তু জন্মান্ধ একটি মেয়ের জীবন যাপন নিয়ে নির্মিত ধারাবাহিক নাটক ‘অন্ধকারের গান’। নজরুল ইসলামের রচনা এবং চয়নিকা চৌধুরির পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আবুল হায়াত, শর্মিলী আহমেদ, সুমাইয়া শিমু, তমালিকা কর্মকার, অপূবর্, শাহরিয়ার নাজিম জয়, শাহেদ শরীফ খান, মিশু সাব্বির, উর্মিলাসহ আরও অনেকে। ধারাবাহিকটি একুশে টেলিভিশনে প্রতি রবি এবং সোমবার রাত ১০টায় প্রচার হবে।

গল্প সংক্ষেপ:
মধ্যবিত্ত একটি পরিবারের সবচেয়ে আনন্দময় মানুষটার নাম তিথি। তার কোন দুঃখ নেই, হতাশা নেই, বেদনা নেই… সুন্দর একটা ফুলের গন্ধ পেলেই তার মন আনন্দে নেচে ওঠে, পাখির ডাকে নাচে প্রান, গান গায় আপন সুরে। তিথি সবচেয়ে সুখে থাকলেও এই পরিবারের প্রধান দুঃখ তিথিকে নিয়ে, কারণ তিনি জন্মান্ধা!

অন্যরা যেমন দুর থেকে দেখেই বুঝে ফেলতে পারে কোনটা গোলাপ আর কোনাটা রজনীগন্ধা, তিথি তা পারে না। কাছে গিয়ে তার অনুভব করতে হয় হন্ধ শুকে। অন্যরা দুর থেকে দেখে বুঝে ফেলতে পারে ওটা গাছ, কিন্তু তিথি তা পারে না, ঝির ঝির বাতাস যখন তার গায়ে লাগে, গাছেদের ঘ্রান যখন সে পায়, তখন সে বুঝতে পারে ওটা একটা গাছ। পাখি চেনে গান শুনে। তিথি জানে না আকাশটা দেখতে আসলে কেমন, শুধু কল্পনা করে নেয়। অন্যরা শুধু দেখে, কিন্তু অনুভব করে না কিছুই, কিন্তু তিথির যে অনুভবটুকুই সম্বল…

Kachhakachhi Still 48 [Original Size]আজ ধারাবাহিক নাটক ‘কাছাকাছি’
একুশে টেলিভিশনে আজ সোমবার প্রচার হবে ধারাবাহিক নাটক ‘কাছাকাছি’। পাঁচ তরুন তরুনীর জীবনে প্রতিনিয়তই ঘটতে থাকে নানা রকম হাসি কান্না এবং কষ্ট নিয়ে নির্মিত নাটক ‘কাছাকাছি’। ইরাজ আহমেদের রচনা এবং মোন্তাসির বিপনের পরিচালনায় ধারাবাহিক নাটক ‘কাছাকাছি’ এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহ্, জেনি, শতাব্দী ওয়াদুদ, মঈন আহমেদ, নাজিবা বাশার, আনোয়ারুল হক, সাজু খাদেম, স্বাগতা, এজাজুল ইসলামসহ আরও অনেকে। ধারাবাহিকটি একুশে টেলিভিশনে প্রতি রবি এবং সোমবার রাত ১০টা ৩০মিনিটে প্রচার হবে।

কাহিনী সংক্ষেপ:
এই নাটকের কাহিনী হতে পারত একটা ছোট্ট কফি টেবিলকে ঘিরে থাকা পাঁচটি চেয়ারের গল্প। আঁৎকে ওঠার মত কথাই। না, আসলে পাঁচটি চেয়ারে বসা পাঁচটি চরিত্রের গল্প। ভিন্ন বয়েসী পাঁচটি জীবনের বর্ষা, বসন্তের গল্প। এই পাঁচ চরিত্রের একজন চারু। পেশায় প্রকৌশলী। চারুর জীবনে এক হাজার যন্ত্রনা। আনন্দ একটাই। কফি টেবিলকে ঘিরে পাঁচ বন্ধুর আড্ডা। চারুর ধারনা তার জীবনের হাজারো ভুলের মাঝে সবচাইতে বড় ভুল গল্প’র প্রেমে পড়া। গল্প হল এই গল্পের দ্বিতীয় চরিত্র। একটি বুটিক হাউজের মালিক। চারুর হাত ধরেই এই আড্ডার অন্যদের সাথে পরিচয় তার। চারুর সঙ্গে সঙ্গে এই আড্ডার সভাপতির চেয়ারটিও এখন গল্প’র দখলে। তার মেজাজের কারণে বাকী তিন মূর্তি তাকে ভয় পায়। তৃতীয় চরিত্রের নাম মোহাম্মদ আবুল কালাম সংক্ষেপে ম্যাক। একজন ডেইলীসোপ লেখক। ম্যাকের বিশ্বাস জীবনটাই একটা ডেইলীসোপ। যার সবকিছুই চিত্রনাট্যের মতন পূর্বনির্ধারিত। যে আড্ডার টানে এই চরিত্রগুলো ছুটে আসে, সেই আড্ডা বসে চতুর্থ চরিত্র ফান্টির ফ্ল্যাটে। হাত পা ঝাড়া বেকার ফান্টি একজন ভোজন বিলাসী। একদিন এই চারজনের আড্ডায় পঞ্চম চরিত্রের আবির্ভাব ঘটে । ইংল্যান্ড প্রবাসী লিসা শেকড়ের সন্ধানে এদেশে এসে জড়িয়ে যায় অন্য চার চরিত্রের সঙ্গে।

গল্পর সাথে চারুর একটা ‘টম অ্যান্ড জেরি’ খেলা আছে। সেই খেলার বাংলা নাম সন্দেহ। গল্প সারাক্ষণ সন্দেহ করে চারু তাকে বাদ দিয়ে প্রেমে পড়েছে অন্য মেয়ের। চারুর জীবনের সব শান্তি এই সন্দেহের বন্দুকের সামনে তছনছ।  এরমধ্যে ওই বাড়িতে বিদেশ থেকে লিসা নামের একটি মেয়ের আগমন ঘটে। লিসা আসে তার হারানো বাবাকে খুঁজতে। কিন্তু সেখান থেকে গল্প তৈরী করে নেয় নতুন সংকট।  ছোট ছেট কাহিনীতে ভর করে এগিয়ে চলে নাটক ‘কাছাকাছি’ আর তাতে প্রতিফলিত হয় এই সমাজেরই নানা চরিত্র।

Leave a Reply