‘তৈরি পোশাক শিল্পে কর্মপরিবেশ নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তৈরি পোশাক শিল্পে কর্মপরিবেশ নিশ্চিত করতে তার সরকার দৃঢ় প্রতিজ্ঞ। বেতন কাঠামো, কর্মস্থলের নিরাপত্তা, রীতিনীতি এবং শিল্পখাতে সহনশীল সম্পর্কের ক্ষেত্রে বাংলাদেশের তৈরি পোশাক শিল্প উচ্চতর মান অর্জন করেছে বলেও জানান তিনি। মঙ্গলবার সুইজারল্যান্ডের দাভোসে ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামের বার্ষিক সভায় এক কর্মশালায় এ’সব কথা বলেন শেখ হাসিনা।

সুইজারল্যান্ডের দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সম্মেলন ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দিচ্ছেন বিভিন্ন কর্মশালায়।

মঙ্গলবার সম্মেলনের প্রথমদিনে প্লে-নারি সেশনে বক্তারা যুদ্ধ, সহিংসতা আর বিভক্তিকে অর্থনৈতিক ও রাজনৈতিক উন্নয়নের পথে বড় চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করেন। এর প্রতিকার হিসেবে দায়িত্বশীল নেতৃত্বের মাধ্যমে বিশ্বকে নতুন রূপ দেয়ার তাগিদ দিয়েছেন সবাই।

সেশন শেষে ‘শেপিং এ নিউ ওয়াটার ইকোনমি’ শীর্ষক কর্মশালায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি। দেশে শিল্পায়নে তার সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, গার্মেন্ট সহ সব শিল্প প্রতিষ্ঠান ও কলকারখানায় উপযুক্ত কর্মপরিবেশ নিশ্চিত করা হয়েছে।

পানির সর্বোত্তম ব্যবহারে তার সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানান, জলবায়ু পরিবর্তনের সাথে সাথে বাংলাদেশে খরা ও লবণাক্ততা সহিষ্ণু খাদ্যশস্য উৎপাদনের উদ্যোগ নেয়া হয়েছে।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সম্মেলনে যোগ দিতে, সোমবার সুইজারল্যান্ড পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply