আইএস এর সঙ্গে জড়িত সন্দেহে মালয়েশিয়ায় দুই বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার

ইসলামিক স্টেট-আইএস এর সঙ্গে জড়িত সন্দেহে দুই বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে মালয়েশিয়ার সন্ত্রাসবিরোধী বিশেষ শাখা। দেশটির রাজধানী কুয়ালালামপুর থেকে গ্রেপ্তার করা হয় তাদের। দু’জনের সাথে বাংলাদেশের জঙ্গিদের যোগাযোগ রয়েছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। তাদের সাথে মালয়েশিয়া ও ফিলিপাইনের আরও দু’ নাগরিককে গ্রেপ্তার করা হয়।

মালয়েশিয়ার সন্ত্রাসবিরোধী বিশেষ শাখার বরাত দিয়ে দেশটির গণমাধ্যম জানায়, জঙ্গিগোষ্ঠী আইএস এর সঙ্গে জড়িত সন্দেহে দুই বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। তবে তাদের নাম প্রকাশ করা হয়নি। গ্রেপ্তারকৃত দু’জনই পেশায় বিক্রয় কর্মী। তাদের সঙ্গে বাংলাদেশের জঙ্গিগোষ্ঠীর জড়িত থাকার তথ্য মিলেছে। ১৯ জানুয়ারি গ্রেপ্তার করা হয় তাদের।

এ দু’জন ছাড়াও মালয়েশিয়া ও ফিলিপাইনের আর দুই নাগরিককে গ্রেপ্তার করা হয়। গ্রপ্তারকৃত মালয়েশিয়ার নাগরিক স্থানীয় আইএস নেতা। আর ফিলিপাইনের নাগরিক জঙ্গিগোষ্ঠী আবু সায়াফের সদস্য। গত ১৩ সাবাহ প্রদেশ থেকে গ্রেপ্তার করা হয় তাদের।

গত ১৩ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি মধ্যে পরিচালিত অভিযানে জঙ্গিদের আস্তানা গুড়িয়ে দেয়ার দাবিও করেছে মালয়েশিয়ার সন্ত্রাসবিরোধী বিশেষ শাখা।

তাদের তথ্য অনুযায়ি, আইএস এর সঙ্গে জড়িত সন্দেহে মালয়েশিয়ায় গত ৩ বছরে ২৫০ জনকে গ্রেপ্তার করা হয়।

Leave a Reply