ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

বিমান বহরে যুক্ত হলো পঞ্চম বোয়িং

প্রকাশিত : ১৪:৩৮, ১৬ মে ২০১৯

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে নতুন আরেকটি বোয়িং যুক্ত হয়েছে।

পঞ্চম বোয়িং হিসেবে কুয়েতের উড়োজাহাজ লিজদাতা প্রতিষ্ঠান আলাফকো হতে সংগৃহীত ৭৩৭-৮০০ মডেলের বোয়িংটি বৃহস্পতিবার ভোর সাড়ে দিনটায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বিষয়টি নিশ্চিত করে জানান, এর ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে উড়োজাহাজের মোট সংখ্যা দাঁড়ালো ১৪টি।

আগামী জুন মাসে বিমানের বহরে আরো একটি বোয়িং যুক্ত হবে। এ ছাড়া আগামী জুলাই ও সেপ্টেম্বর মাসে বিমানবহরে সংযোজিত হবে নিজস্ব ক্রয়কৃত সর্বশেষ দুটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার।

গত ১৩ মে চালু হয়েছে ঢাকা-দিল্লী সরাসরি ফ্লাইট। আগামী জুলাই হতে চালু হতে যাচ্ছে বিমানের গুয়াংজু ফ্লাইট। জেদ্দা, দাম্মাম এবং রিয়াদের পাশাপাশি সৌদি আরবে বিমানের চতুর্থ গন্তব্য মদিনায় অক্টোবর থেকে সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে জাতীয় পতাকাবাহী এ সংস্থাটি ।

উল্লখ্য, বিমান বহরে এখন রয়েছে চারটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার, দুটিটি নিজস্ব ক্রয়কৃত নতুন বোয়িং ৭৩৭-৮০০, লিজে সংগৃহীত তিনটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ। ১৬টি আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান।

আই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি