ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০২৪

 সিএসবি টেলিভিশন সম্প্রচারে কোনো বাধা নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৩, ২৩ সেপ্টেম্বর ২০২৪

বেসরকারি টেলিভিশন সিএসবি টেলিভিশন সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে সিএসবি টিভির সম্প্রচারে আসতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিচারপতি কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে আদালতে বেসরকারি টেলিভিশন সিএসবি টেলিভিশন সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত স্থগিত চেয়ে আবেদন করেন বিএনপির প্রয়াত নেতা সালাউদ্দিন চৌধুরীর ছেলে ফাইয়াজ কাদের চৌধুরী।

প্রসঙ্গত, সিএসবি চ্যানেলের ব্যবস্থাপনা পরিচালক প্রয়াত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর (মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর) ছেলে ফজলুল কাদের চৌধুরী (ফাইয়াজ)।

তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ৬ সেপ্টেম্বর সিএসবির সংবাদ ও বিনোদনমূলক সব প্রকার ভিডিও অনুষ্ঠান/ছায়াছবি সম্প্রচারে অনাপত্তি বাতিল করে তথ্য মন্ত্রণালয় চিঠি দেয়। পাশাপাশি বিটিআরসিও দুটি চিঠি দেয়। এতে চ্যানেলটির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়।

এ তিনটি চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে ২০০৮ সালে হাইকোর্টে রিট করেন ফজলুল কাদের চৌধুরী (ফাইয়াজ)। পরে ২০০৯ সালের ৯ ফেব্রুয়ারি বেসরকারি টেলিভিশন চ্যানেল সিএসবির সম্প্রচার বন্ধ ও ফ্রিকোয়েন্সি লাইসেন্স বাতিল কেন অবৈধ ঘোষণা করা হবে না- তার কারণ দর্শাতে সরকার ও বিটিআরসির প্রতি রুল জারি করেন হাইকোর্ট। তবে সেই রুলের ওপর আর শুনানি হয়নি।

সম্প্রতি আওয়ামী লীগ সরকার পতনের পর ওই তিনটি চিঠির কার্যক্রম স্থগিত চেয়ে সম্পূরক আবেদন করা হয়। সেই আবেদন সোমবার (২৩ সেপ্টেম্বর) হাইকোর্ট ওই চিঠিগুলোর কার্যক্রম স্থগিত করেন।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি