ঢাকা, শুক্রবার   ২৫ অক্টোবর ২০২৪

নিজেদের অপকর্মের জন্যই নিষিদ্ধ হয়েছে ছাত্রলীগ: সোহেল তাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১০, ২৪ অক্টোবর ২০২৪ | আপডেট: ২১:১২, ২৪ অক্টোবর ২০২৪

সাবেক প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের পুত্র ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ছাত্রলীগ নিষিদ্ধের প্রতিক্রিয়ায় বলেছেন, ছাত্রলীগ নিজেদের অপকর্মের জন্যই নিষিদ্ধ হয়েছে।  

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে এ প্রতিক্রিয়া জানান তিনি।

ছাত্রলীগের নানা অপকর্ম নিয়ে প্রকাশিত গণমাধ্যমের কয়েকটি খবরের ছবি পোস্ট করে তিনি লেখেন, নিয়তির কী নির্মম পরিহাস, যে ছাত্রসংগঠন ভাষা আন্দোলন, ছয় দফা, স্বাধীনতা সংগ্রাম এবং আমাদের মহান মুক্তিযুদ্ধসহ বাংলার মানুষের সকল লড়াই সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছিল, সেই ছাত্রলীগ তারই অপকর্মের জন্য নিষিদ্ধ হলো।

সোহেল তাজ ফেসবুক পোস্টে বলেন, এই নিষেথাজ্ঞা জারির পর তাদের একটা বিবৃতি পড়ে আমি খুবই বিচলিত হলাম। যেখানে তারা বলছে, তাদের অতীত ভূমিকার কথা। ভাষা আন্দোলন, ছয় দফাসহ স্বাধীনতা সংগ্রামে তাদের অবদানের কথা বলছে নির্লজ্জের মতো। আমি ওনাদেরকে বলবো, আপনারা এই সব কথা বলা থেকে দয়া করে বিরত থাকুন। কারণ আপনারাই ছাত্রলীগকে গত ১৫ বছর হত্যা/ধ্বংস করে একটি গুণ্ডা, সন্ত্রাসী বাহিনীতে পরিণত করেছেন I ছাত্রজনতা গণঅভ্যুত্থানে জনগণের সাথে না থেকে এই সংগঠনকে ব্যবহার করা হয়েছে হিংস্রভাবে মানুষ হত্যা এবং নির্যাতনের হাতিয়ার হিসেবে। এই দায় কোনভাবেই এড়ানো যাবে না।

তিনি লেখেন, বর্তমান ছাত্রলীগ এবং বর্তমান আওয়ামী লীগ আর স্বাধীনতা সংগ্রামের ছাত্রলীগ এবং আওয়ামী লীগ কোনভাবেই এক না। তাই বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধের ইতিহাস টেনে এই জাতির গর্বের স্থানগুলোকে বিতর্কিত করার অধিকার আপনাদের নাই।

এ সময় আওয়ামী লীগ ও ছাত্রলীগের ‘ব্রেন ওয়াশড’ নেতাকর্মীদের উদ্দেশে লেখেন, ছাত্রলীগ ও আওয়ামী লীগের ব্রেইন ওয়াশড, নষ্ট-পঁচা নীতি-আদর্শ বিচ্যুত লুটেরা, খুনি, হত্যা, গুম, নির্যাতনকারীদের সমর্থক সকলকে বলবো অনতিবিলম্বে আমার এই ফেসবুক পেইজটি আনফলো করতে। আর অনুরোধ থাকবে নিজের বিবেককে জাগিয়ে আত্মউপলব্ধি ও আত্মসমালোচনা করে অনুশোচনা করার জন্য।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি