ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

আজই পদত্যাগ করছেন চার টেকনোক্র্যাট মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০০, ৬ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৬:১৯, ৬ নভেম্বর ২০১৮

আজই পদত্যাগ করতে পারেন সরকারের চার টেকনোক্র্যাট মন্ত্রী। আজ মঙ্গলবার (৬ নভেম্বর) তাদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের সভায় এই নির্দেশ দেন তিনি। বৈঠক সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক প্রেস ব্রিফিংয়ে জানান, আজ মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে স্বল্প পরিসরের আরেকটি বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

তবে এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল বলেন, টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগ সম্পর্কে কোনও কাগজপত্র আমি এখনও পাইনি। তবে কাগজ পাওয়া মাত্রই দ্রুত সব প্রক্রিয়া সম্পন্ন করবো। বঙ্গভবন থেকে অনুমোদন পেয়ে আসলেই প্রজ্ঞাপন জারি করা হবে।

আজ মন্ত্রিপরিষদের বৈঠকের পরই তারা সবাই প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দেবেন। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগে যাবে তাদের পদত্যাগপত্র। সেখান থেকে আবার যাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। প্রধানমন্ত্রীর চূড়ান্ত অনুমোদনের পর তার কার্যালয় থেকে টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগপত্র যাবে রাষ্ট্রপতির কাছে বঙ্গভবনে। পরে মন্ত্রিপরিষদ থেকে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে।

উল্লেখ্য, যারা নির্বাচিত সংসদ সদস্য নন এবং সরকারের বিশেষ বিবেচনায় মন্ত্রিপরিষদে স্থান পেয়েছিলেন তারাই হলেন টেকনোক্র্যাট মন্ত্রী। বর্তমান সরকারের টেকনোক্র্যাট মন্ত্রী হচ্ছেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসীকল্যাণ মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি