ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৭, ২৪ মে ২০১৭ | আপডেট: ১৪:০৮, ২৪ মে ২০১৭

ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ও নিয়মরক্ষার ম্যাচে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ডাবলিনে বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় শুরু হবে ম্যাচটি। কিউইদের বিপক্ষে এ ম্যাচে জয় পেলে প্রথমবারের মতো র‌্যাঙ্কিংয়ে ৬ নম্বরে ওঠাসহ আরো অর্জন-যোগ আছে টাইগারদের। এদিকে, আগেই শিরোপা নিশ্চিত করা নিউজিল্যান্ড চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্ততি হিসেবে ম্যাচটিতে জয় ছাড়া কিছুই ভাবছে না।
ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে দারুন জয়ের সুখস্মৃতি নিয়ে কিউইদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচে একাধিক অর্জনের হাতছানি মাশরাফিদের সামনে। জয় পেলে সবচেয়ে বড় প্রাপ্তি হবে র‌্যাঙ্কিংয়ে প্রথমবারের মত ৬ নম্বরে উঠা । এছাড়া ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ তো রয়েছেই। আর বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম জয়ের দেখাও মিলবে বাংলাদেশের। তাইতো এই ম্যাচে সাফল্য পেতে মরিয়া মাশরাফির দল। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে হারলেও ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী টাইগাররা।
এদিকে, টুর্নামেন্টে সব ম্যাচ জিতে শতভাগ সফল নিউজিল্যান্ড। তবে, শেষ ম্যাচে বাংলাদেশকে হালকাভাবে নিতে চান না ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম। বরং চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এই ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে চায় কিউইরা। অপরাজিত থেকেই টুর্নামেন্ট শেষ করতে ম্যাচে জয়েই চোখ কিউইদের।
দুই দলের এর আগে ২৯ মোকাবেলায় ২১ জয় নিয়ে নিরঙ্কুশভাবে এগিয়ে নিউজিল্যান্ড। বিপরীতে বাংলাদেশের জয় মাত্র ৮ ম্যাচে।

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি