ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

আজ স্প্যানিশ লা লিগায় শিরোপা নির্ধারণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৯, ২১ মে ২০১৭ | আপডেট: ১৬:৫৩, ২১ মে ২০১৭

স্প্যানিশ লা লিগায় শিরোপা নির্ধারণ হবে আজ। শিরোপা লড়াইয়ে টিকে রয়েছে দুই চিরপ্রতিদ্বোন্দি বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তবে কার ঘরে ট্রফি শোভা পাবে তা জানতে অপেক্ষা করতে হবে এবারের লিগের আজকের শেষ ম্যাচ পর্যন্ত। বার্সেলোনা নিজেদের মাঠে এইবারের বিপক্ষে আর প্রতিপক্ষ মালাগার মাঠে খেলবে রিয়াল মাদ্রিদ। ম্যাচ দু’টি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।
লিগের শেষ ম্যাচ খেলার আগে ৩৭টি করে ম্যাচ খেলে ফেলেছে রিয়াল ও বার্সা। ৯০ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে জিনেদিন জিদানের দল রিয়াল মাদ্রিদ। আর কাতালানদের সংগ্রহে রয়েছে ৮৭ পয়েন্ট। তাই অনেকটা সুবিধাজনক অবস্থাতেই মাঠে নামবে রিয়াল। জয় পেলেতে কথাই নেই, ড্র করলেও ৫ বছর পর আবারো শিরোপা ঘরে তুলবে তারা। তবে এগিয়ে থেকেও ৩বার শিরোপা জেতা হয়নি রিয়ালের। তাই এবার কোন সুযোগই দিতে চায় না রিয়াল মাদ্রিদ। তবে উৎসবের সকল প্রস্তুতি নিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ।
বার্সার স্ভবনাটাও চোট করে দেখার উপায় নেই। আজকের ম্যাচ জিতলে, আর রিয়াল হারলে দু’দলের পয়েন্ট সমান হবে। সেক্ষেত্রে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকার সুবাধে শিরোপা জিতবে কাতালানরাই। এরআগে পিছিয়ে পড়ে শিরোপা জেতার একাধিক ইতিাহস রয়েছে বার্সেলোনার। পূর্বের ইতিহাসই সাহস যোগাচ্ছে তাদের। শিরোপার জন্য নিজ দলের জয়ের পাশাপাশি রিয়ালের হার কামনা করতে হবে বার্সা সমর্থকদের।
রিয়াল না বার্স কার ঘরে যায় শিরোপা তা জানতে অপেক্ষা করতে হবে ম্যাচের শেষ পর্যন্ত।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি