ঢাকা, ২০১৯-০৪-২৬ ১১:৫০:০৩, শুক্রবার

Ekushey Television Ltd.

আবারও গেইলের রেকর্ড: ২৭ বলে ৭৭ রান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:২৪ পিএম, ৩ মার্চ ২০১৯ রবিবার | আপডেট: ০৩:৩৭ পিএম, ৩ মার্চ ২০১৯ রবিবার

সেন্ট লুসিয়ায় পঞ্চম ওয়ানডে ম্যাচে ক্রিস গেইলের ধুন্ধুমার ব্যাটিংয়ে ইংল্যান্ডকে ৭ উইকেটে পরাজিত করেছে ক্যারিবিয়ানরা। মাত্র ২৭ বলে বিস্ফোরক ৭৭ রানের ইনিংস খেলে ইংলিশ পেসার মার্ক উডের বলে বোল্ড হন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ক্রিস গেইল এই মারকাটারি ইনিংসে পাঁচটি চারের পাশাপাশি নয়টি ছক্কা মেরেছেন।ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডে ম্যাচে দ্রুততম ফিফটি করেছেন ১৯ বলে। ভেঙেছেন ২০১০ সালে অ্যান্টিগায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ড্যারেন স্যামির ২০ বলে ফিফটির রেকর্ড।

এর আগে কোনো ওয়ানডে সিরিজে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড ছিল রোহিত শর্মার, ছয় ম্যাচের এক সিরিজে ২৩টি ছক্কা মেরেছিলেন ভারতীয় এই ব্যাটসম্যান। এই সিরিজেই সর্বোচ্চ ছক্কার সেই রেকর্ডটা নিজের করে নিয়েছিলেন ক্যারিবিয়ান ব্যাটিং জায়ান্ট। মোট ৩৯ ছক্কা মেরে সেটা প্রায় ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেছেন তিনি।

সেন্ট লুসিয়ার বাউন্সি উইকেটে তরুণ এই পেসারের দুর্দান্ত গতির বোলিংয়ে দিশেহারা ইংলিশরা অলআউট হয়ে যায় মাত্র ১১৩ রানে। ৫.১ ওভার বল করে ২১ রান দিয়ে ওয়ানডে ক্যারিয়ারে প্রথমাবারের মতো পাঁচ উইকেট নিয়েছেন থমাস।

সর্বোচ্চ ২৩ রান করে করেছেন ওপেনার অ্যালেক্স হেলস ও জস বাটলার। স্বাগতিক অধিনায়ক জেসন হোল্ডার ও কার্লোস ব্রাফেট নিয়েছেন দুটি করে উইকেট। ব্যাট করতে নেমে ৩৭.৫ ওভার হাতে রেখেই তিন উইকেট হারিয়ে ১১৫ রান তুলে ফেলে ক্যারিবিয়ানরা।

আর এই জয়ের মাধ্যমে ২-২ সমতায় সিরিজ ভাগাভাগি করে নেয় সফরকারীদের সঙ্গে। দুর্দান্ত বোলিংয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ওশেইন থমাস। আর চার ইনিংসে ৪২৪ রান করে সিরিজসেরা হয়েছেন ক্রিস গেইল।

এমএইচ/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি