ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০২৪

আবারও বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বিমান হামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৪, ১৪ অক্টোবর ২০২৪ | আপডেট: ১৭:৪৪, ১৪ অক্টোবর ২০২৪

আবারও ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে বাস্তুচ্যুতদের তাঁবু লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল।  এতে কমপক্ষে ৪ জনের প্রাণহানি এবং অনেকে আহত হয়েছেন। আহতদের অনেকের অবস্থাই আশংকাজনক। 

সোমবার (১৪ অক্টোবর) ভোরে এই হামলা চালায়  ইসরায়েল। খবর আল জাজিরার।

আল জাজিরার খবরে বলা হয়েছে, মধ্য গাজার দেইর এল-বালাহ শহরের আল-আকসা শহীদ হাসপাতাল কমপ্লেক্সের ভেতরে তাঁবু খাটিয়ে আশ্রয় নিয়েছিলেন বাস্তুচ্যুত ফিলিস্তিনিরা। সেখানে  এই হামলা চালায় ইসরায়েল।

 ভিডিওতে দেখা যায়, স্থানটিতে দাউ দাউ করে আগুন জ্বলছে। এরমধ্যে উদ্ধারকারীরা তাঁবুতে থাকা ফিলিস্তিনিদের বাঁচাতে প্রাণান্ত চেষ্টা করছেন। ওই তাঁবু থেকে ৪ জনের পোড়া মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
 
ঘটনাস্থল থেকে বেঁচে যাওয়া একজন ওম আহমদ রাদি সংবাদমাধ্যম আল জাজিরাকে বলেন, ‘আমরা প্রচণ্ড ধোঁয়া ও আগুনের শিখা দেখে আতঙ্কিত হয়ে জেগে উঠলাম। দেখলাম, তাঁবুর উপর থেকে জ্বলন্ত টুকরোগুলো কোণায় কোণায় ছড়িয়ে পড়ছে। আল-আকসা হাসপাতালের পেছনে, যেখানে আমরা থাকি, সেখানকার তাঁবুতে এবং তাঁবুর বাইরের বিস্ফোরণগুলো আমাদের আতঙ্কিত করে তুলেছিল।’

ওম আরও বলেন, ‘ফায়ার ট্রাক এখানে আসতে পারেনি। অগ্নিদগ্ধ ও পোড়া মরদেহ ছড়িয়ে ছিল এখানে সেখানে। আগুন ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে বিস্ফোরণও বাড়ছিল। আমরা সবচেয়ে ভয়ংকর এবং নৃশংস রাত প্রত্যক্ষ করেছি।’
 
গাজার মিডিয়া অফিস জানায়, এই বছর সপ্তমবারের মতো ইসরাইল আল-আকসা হাসপাতালের ভেতরে হামলা চালালো। গত কয়েক সপ্তাহের মধ্যে এটি তৃতীয়বার চালানো হামলা। 
 
আল জাজিরার প্রতিবেদনে ওই বলা হয়েছে প্রায় ২০ থেকে ৩০টি তাঁবু সম্পূর্ণরূপে পুড়ে গেছে।
  
এদিকে ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র আভিচে আদ্রেই নিশ্চিত করেছেন যে, ইসরাইলি বিমান বাহিনী হামলাটি চালিয়েছে। তারা কোন প্রমাণ ছাড়াই দাবি করেছেন, হাসপাতাল কমপ্লেক্সটি ইসরাইলের বিরুদ্ধে হামলা চালানোর জন্য ফিলিস্তিনি গ্রুপ হামাস ‘কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার’ হিসেবে ব্যবহার করছিল। 


এমবি//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি