ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

আবু সাঈদের ক্যাম্পাসে অনুদানের আশ্বাস ইউজিসির: উপাচার্য

বেরোবি প্রতিনিধি 

প্রকাশিত : ০৯:৪২, ১৯ সেপ্টেম্বর ২০২৪

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. শওকত আলী বলেন, আমার দরজা আপনাদের জন্য সব সময় ওপেন, কখনো অ্যাপয়েন্টমেন্ট নিয়ে আসতে হবে এমন না। অবশ্যই আপনাদের সময় দিব।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় বেরোবি প্রশাসনিক ভবনের উপাচার্য দপ্তরে নিয়োগপত্রে সই করার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেছেন, বর্তমান ইউজিসি চেয়ারম্যান স্যার আবু সাঈদের ক্যাম্পাসে অনুদান দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়ার আশ্বাস দিয়েছেন।

শুরুতেই তিনি বৈষম্যবিরোধী আন্দোলনের প্রথম শহীদ বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের কথা স্মরণ করে বলেন, ‘আবু সাঈদ জীবন দেওয়ার কারণে দ্বিতীয় স্বাধীনতা অর্জিত হয়েছে। এ কারণে আজ আমি এ জায়গায় এসেছি। তার কাছে আমরা সবাই ঋণী। তার আত্মার মাগফিরাত কামনা করছি।’

উপাচার্য আরও বলেন, আমার প্রথম লক্ষ্য ছাত্র-ছাত্রীদের যে দাবি আছে তা পর্যায়ক্রমে পূরণ  করা। দ্বিতীয় লক্ষ্য, উত্তরবঙ্গের আলোকবর্তিকা হিসেবে বেরোবি ক্যাম্পাসকে শিক্ষা ও গবেষণায় অনন্য জায়গায় নিয়ে যাওয়া। যে জাতি শিক্ষা ও গবেষণায় উন্নত, সে জাতি সারা বিশ্বে পরিচিতি লাভ করে।

তিনি আরও বলেন, আবু সাঈদের এ ক্যাম্পাসে আমি অনেক প্রস্তাবনা ও পরিকল্পনা গ্রহণ করবো। সম্মিলিত সুধী সমাজ, শিক্ষক সমাজ, ছাত্রসমাজ, সাংবাদিক সমাজসহ সবার সঙ্গে পরিকল্পনা করে বৃহত্তর পরিকল্পনা দাঁড় করাবো। এ বিশ্ববিদ্যালয় যাতে পূর্ণাঙ্গ আবাসিক শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে ওঠে তার জন্য আরও কয়েকটি  হল তৈরি করার পরিকল্পনা গ্রহণ করবো। 

আমি বিশ্বাস করি, আবু সাঈদের ক্যাম্পাসে এ ধরনের অনুদান পাওয়া যাবে। বর্তমান ইউজিসি চেয়ারম্যান স্যার আবু সাঈদের ক্যাম্পাসে অনুদান দেওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়ার আশ্বাস দিয়েছেন। বেরোবি ক্যাম্পাস নিয়ে আমাদের স্বল্পমেয়াদি, মধ্যমেয়াদি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা থাকবে। এসব পরিকল্পনা বাস্তবায়ন করতে পারবেন বলে আশা করেন নতুন উপাচার্য।

এর আগে দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শওকত আলীকে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে বেরোবির ষষ্ঠ উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি