ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

আশুলিয়ায় শ্রমিক সংঘর্ষে নারী নিহত, বন্ধ ১৮ কারখানা

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১২:৩৭, ১৭ সেপ্টেম্বর ২০২৪ | আপডেট: ১২:৪১, ১৭ সেপ্টেম্বর ২০২৪

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এক নারী শ্রমিক নিহত হয়েছেন। এদিকে, আজ শিল্পাঞ্চল এলাকার ১৮টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে।

প্রতিদিনের মতো আশুলিয়া শিল্পাঞ্চলে আজ মঙ্গলবার সকালে কাজে যোগদান করেন শ্রমিকরা। তবে আশুলিয়ার পলাশবাড়িস্থ্য পার্ল গার্মেন্টসে ৭৫ জন শ্রমিক ছাটাই করা হয় বলে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে বিক্ষোভ করতে থাকে।

অপরদিকে, কাঠগড়া এলাকার মাসকট গ্রপ কারখানায় শ্রমিকরা সকালে কাজে যোগদান করতে এসে কারখানা বন্ধ পাওয়ায় বিক্ষোভ ও ইটপাটকেল ছুড়তে করতে থাকে। 

এক পর্যায়ে পার্শ্ববর্তী কয়েক কারখানার শ্রমিকরা মিলে তাদের প্রতিহত করতে গেলে সংঘর্ষ বাধে। এতে রোকেয়া বেগম (৩৫) নামে এক শ্রমিক মারা যান। বিষয়টি নিশ্চিত করেছে আশুলিয়া থানার ওসি (তদনত) মোঃ কামাল হোসেন। 

পরে পুলিশ, সেনা, বিজিবি সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

আজ শিল্পাঞ্চল আশুলিয়ায় ১৮টি কারখানায় উৎপাদন বন্ধ রয়েছে। এরমধ্যে ১৭টি কারখানা অনির্দিষ্টকালের জন্য শ্রম আইনের ১৩ (১) ধারা মোতাবেক বন্ধ দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া বাকী ১টি কারখানায় দেয়া হয়েছে সাধারণ ছুটি।

এর বাইরে, শিল্পাঞ্চলে কোনো ধরনের সড়ক অবরোধ বা বিক্ষোভের খবর পাওয়া যায়নি। এছাড়া শিল্পাঞ্চলের অন্যান্য কারখানাসহ ঢাকা ইপিজেডের কারখানাগুলো চালু রয়েছে।

এর আগে সকালে সাভার-আশুলিয়া শিল্পাঞ্চলের অধিকাংশ কারখানায় কাজে যোগ দেয় শ্রমিকরা। 

এদিকে, শিল্পাঞ্চলে যে কোন ধরনের অপ্রতিকর ঘটনা এড়াতে কারখানাগুলোর সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য। এছাড়া শিল্পাঞ্চলে যৌথবাহিনীর টহল অব্যাহত রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি