ঢাকা, বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪

ইনিয়েস্তার অবসর: মেসি-নেইমারের আবেগঘন বার্তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৫, ১০ অক্টোবর ২০২৪

অবশেষে ফুটবলকে বিদায় বলে দিলেন বার্সেলোনা ও স্পেনের তারকা ফুটবলার আন্দ্রেস ইনিয়েস্তা। এতে অবসান ঘটলো ২২ বছরের পেশাদার ফুটবল ক্যারিয়ারের। স্পেনের জার্সিতে বিশ্বকাপ ও ইউরোজয়ী এ মিডফিল্ডার সামাজিক যোগাযোগমাধ্যমে অবসরের ঘোষণা দেন। সংযুক্ত আরব আমিরাতের এমিরেটস ক্লাবেই ক্যারিয়ার শেষ করলেন তিনি।

জাতীয় দল ও কাতালান ডেরা ছেড়ে মাঝে অখ্যাত কিছু ক্লাবে খেললেও নিজেদের অবসরের ঘোষণাটা দিলেন ক্যাম্প ন্যুতে ফিরে। কারণ এখানকার লা মাসিয়া থেকেই যে ইনিয়েস্তার বেড়ে ওঠা। তার অবসরে এক সময়ের সতীর্থ লিওনেল মেসি, নেইমার জুনিয়র থেকে শুরু করে ফুটবলের রথি-মহারথিরাও শুভকামনা জানিয়েছেন।

মাত্র ১২ বছর বয়সে লা মাসিয়ায় ইনিয়েস্তার প্রথম যাত্রা। এরপর বার্সেলোনাতে খেলেছেন ২০১৮ সাল পর্যন্ত। নিজের শৈশব–কৈশোর ও সবচেয়ে সুখের সময়টা যেখানে কাটিয়েছেন সেই ক্লাব ছেড়ে ছেড়ে যোগ দেন জাপানের ভিসেল কোবেতে। ক্লাবটিতে পাঁচ বছর কাটিয়ে গত মৌসুম সংযুক্ত আরব আমিরাতের ক্লাব এমিরেটসে খেলেছেন। এরপর গত সোমবার সামাজিক মাধ্যমে দেওয়া এক ভিডিও বার্তায় স্পেনের ২০১০ বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডার অবসরের ঘোষণা দেন ৪০ বছর বয়সে।

লম্বা সময় একসঙ্গে থাকার পর ২০১৮ সালে ক্লাব ছাড়েন ইনিয়েস্তা। তবে স্মৃতি তো রয়েই যায়। যেটি এখন পর্যন্ত ভুলতে পারেননি মেসি। তাইতো জানিয়েছেন মিস করার কথা। ইনস্টাগ্রামে ইনিয়েস্তার সঙ্গে নিজের ছবি সংযুক্ত এক স্টোরিতে মেসি লিখেন, ‘সবচেয়ে জাদুকরী সতীর্থদের একজন যার সঙ্গে খেলতে আমি অনেক আনন্দ পেয়েছি। আন্দ্রেস ইনিয়েস্তা, বল তোমাকে মিস করবে এবং আমরাও।’

জাপানের ক্লাব ভিসেল কোবে ছেড়ে গত বছরের অগাস্টে এক বছরের চুক্তিতে এমিরেটসে যোগ দিয়েছিলেন ইনিয়েস্তা। ২০২৫ সাল পর্যন্ত দলটির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ ছিল তার। তবে ক্যারিয়ার আর দীর্ঘায়িত করলেন না। বিদায় নিয়েছেন গতকালই।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি