ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

‘ইলিয়ানর’ আঘাতে লণ্ডভণ্ড ইউরোপ; নিহত ৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৮, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২২:৪৩, ৪ জানুয়ারি ২০১৮

শীতকালীন ঝড় ইলিয়ানরে লণ্ডভণ্ড হয়েছে ইউরোপ। পশ্চিম ইউরোপের উপর দিয়ে বয়ে চলা এ ঝড়ে এখন পর্যন্ত নিহত হয়েছেন তিন জন। ভেঙ্গে পড়েছে বেশিরভাগ শহরের মধ্যেকার যোগাযোগ ব্যবস্থা।

স্পেনে উত্তর বাসকিউ উপকূল এলাকায় জলোচ্ছ্বাসে ভেসে নিহত হয়েছেন দুই ব্যক্তি। আর ফ্রান্সে উপড়ে যাওয়া গাছের নিচে পরে মারা গেছেন এক জন ব্যক্তি।

পুরো ইউরোপে প্রায় ১০লক্ষ মানুষ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় আছেন। বন্ধ করে দেওয়া হয়েছে আকাশ পথের সব ধরনের যোগাযোগ ব্যবস্থা। পাশাপাশি বন্ধ রাখা হয়েছে ঝড় আক্রান্ত এলাকাগুলোর শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

ফ্রান্সে ঘন্টায় ১৪৯ কিলোমিটার বেগে বাতাসের গতিবেগ রেকর্ড করা হয়। এতে বন্ধ ঘোষণা করা হয়েছে আইফেল টাওয়ার। ফ্রান্সে এখন পর্যন্ত ১৫ জনের আহত হওয়ার কথা নিশ্চিত করেছে বিবিসি। এদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।

নেদারল্যান্ডে সমুদ্রেরপানি প্রবেশের জন্য বাঁধা দেওয়া পাঁচটি ফটকই প্রথমবারের মত বন্ধ করে দেওয়া হয়। আর্মেস্টারডাম বিমানবন্দরের প্রায় শতাধিক ফ্লাইট বাতিল করেছে দেশটির সরকার।  

এছাড়াও যুক্তরাজ্যসহ সুইজারল্যান্ড, বেলজিয়াম এবং স্পেনে বাতাসের গড় গতিবেগ ঘণ্টায় ১১০কিলোমিটার। বেলজিয়ামে সতর্ক অবস্থা জারির কথা জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এছাড়াও জার্মানির এবং অস্ট্রিয়ার কিছু অংশে আঘাত হানে ইলিয়ানর। স্থানীয় গণমাধ্যম জানায়, অন্তত ২০জনকে আহত অবস্থায় উদ্ধার করে দেশগুলোর উদ্ধারকারী দল।

সূত্র: বিবিসি

এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি