ঢাকা, ২০১৯-০৬-১৯ ১৬:৫২:৫৬, বুধবার

Ekushey Television Ltd.

উজ্জীবিত বাংলাদেশের সামনে ক্লান্ত পাকিস্তান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫২ পিএম, ২৫ মে ২০১৯ শনিবার

বিশ্বকাপের মূল মঞ্চে চূড়ান্ত লড়াইয়ে নামার আগে ধাক্কা খেয়েছে পাকিস্তান। প্রথম প্রস্তুতি ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে ৩ উইকেটে হেরেছে তারা। সবশেষ ১০ ওয়ানডেতে টানা হেরে একরকম হারের বৃত্তেই বন্দি সরফরাজ বাহিনী। এদিকে, টানা হারে ক্লান্ত পাকিস্তানের বিপরীতে টানা জয়ে ত্রিদেশীয় সিরিজে শিরোপা জেতা উজ্জীবিত বাংলাদেশ। দলের সদস্যরাও রয়েছেন দারুণ ফর্মে। তামিম, সৌম্য, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেকরা ব্যাট হাতে রয়েছেন দারুণ ফর্মে। নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচেও জয়ের স্বাদ পেতে চায় আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপট দেখিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া মাশরাফি বাহিনী।

রোববার নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়।

বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে হোয়াইটওয়াশের পর বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয় বাংলাদেশের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে অনেকখানি। পুরো টুর্নামেন্টে মাশরাফি, সাকিব, সৌম্য, তামিম, মুশফিক প্রায় সব খেলোয়াড়ই ফর্মে ছিলেন। এই আসর দিয়ে ওয়ানডে অভিষেক হয় ডান-হাতি পেসার আবু জায়েদের। ওয়ানডে না খেলার অভিজ্ঞতা ছাড়াই বিশ্বকাপে তার সুযোগ প্রশ্ন তুলেছিলো। কিন্তু সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুযোগ পেয়েই চমক দেখিয়েছেন জায়েদ। আয়ারল্যান্ডের বিপক্ষে ৯ ওভারে ৫৮ রানে ৫ উইকেট নেন।
বাংলাদেশ যেখানে আত্মবিশ্বাসে টগবগ করছে, সেখানে বিধ্বস্ত অবস্থায় রয়েছে পাকিস্তান।

সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ও ইংল্যান্ড সিরিজে চারটিসহ টানা ১০ ম্যাচ হারের ক্ষত নিয়ে বিশ্বকাপের মঞ্চে পা রাখে। মূল লড়াইয়ে নামার আগে নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে বড় ধরনের ধাক্কা খেল পাকিস্তান। আফগানিস্তানের কাছে হারের স্বাদ নেয় সরফরাজের দল। টস জিতে প্রথমে ব্যাট করে ৪৭ দশমিক ৫ ওভারে ২৬২ রানেই অলআউট হয় পাকিস্তান। জয়ের জন্য ২৬৩ রানের টার্গেট ২ বল বাকি রেখেই স্পর্শ করে ফেলে আফগানিস্তান।

বাংলাদেশ স্কোয়াড:

মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, আবু জায়েদ চৌধুরী রাহী, সৌম্য সরকার ও মোসাদ্দেক হোসেন সৈকত।

পাকিস্তান স্কোয়াড:

সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলি, বাবর আজম, ওয়াহাব রিয়াজ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি ও শোয়েব মালিক।

টিআই/এসএইচ/

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি