ঢাকা, ২০১৯-০৬-১৯ ১৭:৪৯:৩৬, বুধবার

Ekushey Television Ltd.

পূর্ব শত্রুতার জেরে শতাধিক কলাগাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ০৫:২০ পিএম, ১৯ জুন ২০১৯ বুধবার

বাগেরহাটের মোরেলগঞ্জে পূর্ব শত্রুতার জেরে এক কৃষকের জমির শতাধিক কলাগাছ ও সবজি কেটেছে দূর্বৃত্তরা। মঙ্গলবার গভীর রাতে উপজেলার বলইবুনিয়া গ্রামের খালেক শেখের ফসলি জমিতে এই তান্ডব চালায় দুর্বৃত্তরা।এতে দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানায় ভুক্তভোগী কৃষক।

খালেক শেখ জানান,স্থানীয় বিলকিছ বেগমের কাছ থেকে ১ বছরের জন্য ১৪ শতক জমি বন্দোবস্ত নিয়ে শতাধিক কালাগাছ, ১৫০টি লাউগাছ,পুঁই শাক, ঢেড়স, ডাটা শাকসহ বিভিন্ন সবজির চাষ করেন।

ইতোমধ্যে ক্ষেতের সবজি বিক্রি করার উপযোগী হয়েছে। মঙ্গলবার রাতে কতিপয় দুর্বৃত্তরা ক্ষেতের কালাগাছ কেটে ফেলে এবং পরিপক্ক সবজি উপড়ে নষ্ট করে দেয়। এতে তার ২ লক্ষাধিক টাকা মূল্যমানের ফসলের ক্ষতি হয়েছে। জমির মালিকের সঙ্গে বিরোধ ও পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে এ কাজ করা হয়েছে বলে জানান খালেক।

জমির মালিক বিলকিছ বেগম জানান, ১৩ বছর পূর্বে কবলামূলে ঐ সম্পত্তি ক্রয় করেন। স্থানীয় প্রভাবশালী রহমান শেখ ও জলিল শেখের নেতৃত্বে তার জমি অন্যায়ভাবে ভোগ দখলে ব্যর্থ হয়ে রাতের আধারে এমন কর্মকাণ্ড করেছে।

বিরোধের বিষয়টি নিষ্পত্তি করার জন্য স্থানীয় থানা পুলিশ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উপস্থিতিতে দেড় মাস পূর্বে জমি মাপা হয়। পরে দুর্বৃত্তরা বিলকিছের জমির সীমানা পিলার উঠিয়ে নেয়।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন,‘বিষয়টি শুনেছি। তবে অভিযোগ দিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এমএস/কেআই

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি