ঢাকা, বুধবার   ০২ অক্টোবর ২০২৪

এক্সিলারেট এনার্জির উপদেষ্টা হলেন পিটার হাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৭, ১ অক্টোবর ২০২৪

বিশ্বের শীর্ষস্থানীয় এলএনজি সরবরাহকারী প্রতিষ্ঠান এক্সিলারেট এনার্জির স্ট্র্যাটেজিক অ্যাডভাইজর হিসেবে যোগ দিয়েছেন কূটনীতি বিশেষজ্ঞ সাবেক রাষ্ট্রদূত পিটার ডি হাস। গত ২৭ সেপ্টেম্বর তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ফরেন সার্ভিস থেকে দীর্ঘ ৩৩ বছরের কর্মময় জীবনের ইতি টেনে অবসরে যান। সম্প্রতি  পিটার ডি হাস বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আজ মঙ্গলবার (০১ অক্টোবর) তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ওয়াশিংটন ডিসিতে অবস্থিত এক্সিলারেট এনার্জির কার্যালয়ে স্ট্র্যাটেজিক অ্যাডভাইজর হিসেবে যোগদান করেছেন।

অ্যাম্বাসাডর হাস তার স্টেট ডিপার্টমেন্টের কর্মজীবনে কনস্যুলেট জেনারেল মুম্বাইয়ের স্টেট ফর ইকোনমিক অ্যান্ড বিজনেস অ্যাফেয়ার্সের ভারপ্রাপ্ত সহকারী সচিব এবং অর্গানাইজেশন ফর ইকোনমিক কো-অপারেশন অ্যান্ড ডেভেলপমেন্টের ডেপুটি পারমানেন্ট রিপ্রেজেন্টেটিভ হিসেবে কাজ করেছেন। ফরেন সার্ভিস ক্যারিয়ারে তিনি মার্কিন রাষ্ট্রদূত হিসেবে লন্ডন, জাকার্তা, রাবাত, বার্লিন, মুম্বাইসহ পৃথিবীর নানা জায়গায় দায়িত্ব পালন করেছেন।

এক্সিলারেট এনার্জির প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা স্টিভেন কোবোস বলেন, ‘মি. পিটার হাস এক্সিলারেট এনার্জি টিমে যোগদান করায় আমি অত্যন্ত আনন্দিত এবং প্রতিষ্ঠানের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। তিনি তার স্টেট ডিপার্টমেন্ট ক্যারিয়ারের সময়জুড়ে বিভিন্ন দেশের সঙ্গে বাণিজ্যিক ও বিনিয়োগ সম্পর্ক উন্নয়নে একজন দক্ষ অ্যাডভোকেট হিসেবে কাজ করে গেছেন।

ভূ-রাজনীতি এবং বাজার সম্পর্কেও তার সম্যক ধারণা ও অভিজ্ঞতা রয়েছে। আমি বিশ্বাস করি তার নেতৃত্ব এবং অভিজ্ঞতা আমাদের টিমকে সামনে এগিয়ে নিয়ে যাবে এবং সারা বিশ্বে আমাদের গ্রাহকদের জন্য এনার্জি সিকিউরিটি প্রদানে অসামান্য ভূমিকা রাখবে।’
পিটার ডি. হাস বলেন, ‘সারা বিশ্বের জ্বালানির ক্রমবর্ধমান চাহিদা পূরণে মার্কিন বহুজাতিক এই কম্পানি অসামান্য অবদান রেখে আসছে। মানুষের জীবনমান উন্নয়ন এবং অর্থনৈতিক অগ্রগতির লক্ষ্যে এক্সিলারেট এনার্জির এই যাত্রায় তাদের সঙ্গে যোগ দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি