ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

এফবিআইএ’র গোপন নথি প্রকাশ করবে হোয়াইটহাউজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৪, ১ ফেব্রুয়ারি ২০১৮

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই-এর কিছু গোপন নথি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে হোয়াইট হাউজ। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সংস্থাটির যে অবস্থান, তার কিছু গোপন নথি প্রকাশের সিদ্ধান্ত নেয় রিপাবলিকান দলের সংসদ সদস্যরাও।

এরই মধ্যে এ গোপন নথি প্রকাশ না করতে ট্রাম্প প্রশাসনের কাছে আকুতি জানিয়েছেন এফবিআই। শুধু তাই নয়, এ ধরণের কোন গোপন নথি প্রকাশ না করতে রিপাবলিকান দলের সদস্যদের চ্যালেঞ্জও ছুড়ে দিয়েছেন তিনি।

এক বিবৃতিতে এএফবিআই জানিয়েছে, আমরা রিপাবলিকান দলের সংসদদের সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করছি। কারণ এটি আমারা যথার্থতা নিয়ে প্রশ্ন তোলার শামিল। গত বৃহস্পতিবার ট্রাম্পের এক সহযোগী জানায়, এএফবিআই’র পক্ষ থেকে যতই বাধা আসুক না কেন, তারা আগামী কয়েক দিনের মধ্যেই কিছু গোপন নথি প্রকাশ করতে যাচ্ছে।

হোয়াইট হাউজের চীফ অব স্টাফ জন কেলি বলেন, খুব শিগগিরই গোপন নথিগুলো প্রকাশ করা হবে। আশা করছি, সারা বিশ্ব-ই এটা দেখতে পারবে। এরপরই এফবিআই এক বিবৃতিতে জানায়, গোপন নথিগুলো পর্যালোচনা করার খুব একটা সুযোগ নেই।

এদিকে হঠাৎ করে এফবিআই এর গোপন নথি প্রকাশের বিষয়ে ডেমোক্রেটরা বলছে, এর মাধ্যমে দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া-ট্রাম্প সংযোগেরে বিষয়ে নতুন করে চলা তদন্ত কার্যক্রম বাধাগ্রস্থ করতেই রিপাবলিকানরা এ সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র: বিবিসি
এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি