ঢাকা, ২০১৯-০৫-১৯ ২৩:৪১:৪৩, রবিবার

Ekushey Television Ltd.

খালেদা জিয়া কঠিন রোগে অসুস্থ্য, কথাটি সঠিক নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৪৯ পিএম, ১৭ জুলাই ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৪:০৪ পিএম, ১৭ জুলাই ২০১৮ মঙ্গলবার

কারাবন্দি বিএনপির চেয়ারপাসন খালেদা জিয়া কারাগারে এসে নতুন করে কোনো কঠিন রোগে আক্রান্ত হননি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ মঙ্গলবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ)  মিট দ্য রিপোর্টাস অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের  প্রশ্নের জবাব স্বরাষ্ট্রমন্ত্রী এই মন্তব্য করেন।

তিনি জানান, ‘উনি কঠিন অসুখে অসুস্থ, এটা সঠিক তথ্য নয়। খালেদা জিয়ার চিকিৎসা সেবা নিয়ে কারাগারের চিকিৎসক প্রতিদিনই কাজ করছে। তিনি যে সকল অসুখে আগে থেকেই আক্রান্ত ছিলেন, এখনও তাই আছে। কারাগারে আসার পর তিনি নতুন কোনও রোগে  আক্রান্ত হননি।

 সরকারের পক্ষ থেকে চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়েছিলো কিন্তু তিনি তা প্রত্যাখান করেছেন বলেও জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘একদিন তাকে চিকিৎসা সেবা দিতে সোহরাওয়ার্দি হাসপাতালে নিয়ে যাওয়া হয় কিন্তু এরপর তিনি আর সেখানে যেতে চাননি। এরপর জেলকোড অনুযায়ী তাকে ঢাকার সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল) হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বললে তিনি সেটাও প্রত্যাখান করেন। ‘জেলকোড অনুযায়ী খালেদা জিয়ার জন্য সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হচ্ছে কিন্তু তিনি সহযোগিতা করছেন না।’

খালেদা জিয়া ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা সেবা নিতে চেয়েছেন, সেটা কেন দেয়া হচ্ছে না- এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে সর্বোচ্চ সুযোগ দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী অসুস্থ হলেও সিএমএইচে চিকিৎসা সেবা নিয়ে থাকেন। খালেদা জিয়াকে সিএমএইচে চিকিৎসা সেবা দেয়ার প্রস্তাব দেয়া হয়েছে। কিন্তু তিনি সহযোগিতা না করলে কী করার আছে।’

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়াকে তার ব্যক্তিগত যে দুইজন চিকিৎসক সেবা দিয়ে থাকেন তাদেরসহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালেয়ের বিশেষজ্ঞদের  দিয়েও তাকে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। যতবার  প্রয়োজন ততবারই  খালেদা জিয়াকে চিকিৎসা সেবা দেয়া হবে। এই বিষয়ে কোনো ক্রটি থাকবে না।

টিআর/ এআর

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি