ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

আইপিএল গবাদিপশুর হাঁট

গরু-ছাগলের মতো বিক্রি হয় ক্রিকেটাররা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫২, ১ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১০:৫৭, ১ ফেব্রুয়ারি ২০১৮

ক্রিকেটে টাকা উড়ে, শুনা মাত্র যে নামটি প্রথমে চোখের সামনে ভেসে ওঠে তার নাম আইপিএল। সেই আইপিএলকেই গবাদিপশুর হাট বলে নিন্দা করেছেন নিউজিল্যান্ডের ক্রিকেট খেলোয়াড়দের সংগঠন এনজেডসিপিএ।

আর সেই হাটে খেলোয়াড়রা গরু-ছাগলের মতোই বিক্রি হয় বলে জানিয়েছে সংগঠনটি। নিলামের এ প্রক্রিয়া একজন খেলোয়াড়ের জন্য চরম অবমাননাকর ও লজ্জার বলেও মন্তব্য করে ক্রিকেটারদের এ সংগঠনটি।

এ সংগঠনে নিউজিল্যান্ডে সাবেক প্লেয়ার স্টিফেন ফ্লেমিং, সেন বন্ডসহ অনেক নামি-দামি খেলোয়াড় রয়েছেন। বিশ্বে নিউজিল্যান্ড-ই প্রথম দেশ যারা সরাসরি আইপিএলের নিলাম প্রক্রিয়া নিয়ে মুখ খুললেন।

নিউজিল্যান্ডের ক্রিকেট প্লেয়ারস অ্যাসোসিয়েশনের প্রধান হেলথ মিলস নিউজিল্যান্ডের হেরাল্ড পত্রিকাকে বলেন, আমি মনে করি ভারতের আইপিএলে তোলা নিলাম প্রক্রিয়া খেলোয়াড়দের জন্য চরম অবমাননাকর বিষয়। যারা গবাদিপশুর মতো এক জায়গা থেকে অন্য জায়গায় বিক্রি হয়। তাই এ প্রক্রিয়াটি অমর্যাদাকর, ককর্শ ও অবমাননাকর।

এদিকে আইপিএলের নিলাম প্রক্রিয়া নিয়ে খোদ ভারতেই সমালোচনা ওঠেছে। অনেক সাবেক কিংবদন্তী ক্রিকেটারের দাবি, নিলামের এই প্রক্রিয়ার কারণে ক্রিকেটাঙ্গন ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিশেষ করে, খেলোয়াড়দের পেশাদারিত্ব থেকে টাকামুখী করে তুলেছে। অন্যদিকে যোগ্য খেলোয়াড়রা যোগ্য সম্মানী না পেয়ে বরং কম যোগ্যরা অধিক টাকা পাচ্ছেন। এমন অভিযোগ খোদ ভারতীয় ক্রিকেটের অন্যতম কর্ণদ্বার সৌরভ গাঙ্গুলীর।

সূত্র:ইউএসপিএন
এমজে/

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি