ঢাকা, শনিবার   ২৬ অক্টোবর ২০২৪

গানে শেখ হাসিনার নাম, গ্রেপ্তারের ৮ ঘণ্টা পর ৫ আয়োজকের মুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫০, ২৬ অক্টোবর ২০২৪

যশোরে একটি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে নৃত্যের সঙ্গে বাজানো গানে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম থাকায় পাঁচজনকে আটক করা হয়েছে। আটকের ৮ ঘণ্টা পর মুচলেকা দিয়ে থানা থেকে মুক্তি পান তারা।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকালে যশোর জিমনেশিয়ামে সোতোকান কারাতে প্রশিক্ষণ ও সেমিনার থেকে তাদের আটক করা হয়। 

জেলা প্রশাসক (ডিসি) আজাহারুল ইসলামের নির্দেশে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন দৈনিক স্পন্দনের ফটো সাংবাদিক ও যশোর সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক ইমরান হাসান টুটুল, কারাতে অর্গানাইজেশন যশোর জেলা শাখার সভাপতি হুমায়ুন কবীর, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, জয়তী সোসাইটির পরিচালক অর্চনা বিশ্বাস ও শেকড় যশোরের সাধারণ সম্পাদক রওশন আরা রাসু।

জানা গেছে, বাংলাদেশ সোতোকান কারাতে দো অ্যাসোসিয়েশন খুলনা বিভাগীয় কমিটি শুক্রবার বিকালে যশোর জিমনেশিয়ামে সোতোকান কারাতে প্রশিক্ষণ ও সেমিনারের আয়োজন করে। যশোর জেলা প্রশাসক মো. আজাহারুল ইসলাম এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এদিন দুপুর ১২টার কিছু সময় আগে অনুষ্ঠান উদ্বোধন করেন তিনি।

এ বিষয়ে যশোর জেলা প্রশাসক আজাহারুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘অনুষ্ঠানের উদ্বোধন শেষে নাচের অনুষ্ঠানে ফ্যাসিস্ট সরকারের উন্নয়নের গান বাজানো হয়েছিল। এটা পরিকল্পিত বলে মনে হয়েছে। যে কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়।’

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, জেলা প্রশাসকের নির্দেশ পালন করেছি মাত্র। পাঁচজনকে থানায় নিয়ে এসে সসম্মানে রাখা হয়‌। সবশেষ তারা ক্ষমা চেয়ে মুচলেকা দেওয়ায় রাত ৮টার দিকে ছেড়ে দেওয়া হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি