ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০২৪

গার্মেন্টস শ্রমিকদের জন্য পেনশন স্কিম চালু করা হবে: শ্রম উপদেষ্টা

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:০৯, ১৬ অক্টোবর ২০২৪ | আপডেট: ১৪:১৩, ১৬ অক্টোবর ২০২৪

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেন, গার্মেন্টস শ্রমিকদের সামাজিক নিরাপত্তার জন্য পেনশন স্কিম ব্যবস্থা চালু করা হবে। যাতে পরবর্তীতে তাদের দুর্বিষহ জীবন যাপন করতে না হয়। 

বুধবার দুপুরে গাজীপুরের টঙ্গিতে পোশাক শ্রমিকদের মাঝে ন্যায্যমূল্যে টিসিবি পণ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে উপদেষ্টা এসব কথা বলেন। 

অনুষ্ঠানে দেশের শিল্পখাত বাঁচিয়ে রাখতে শ্রমিকদের স্বার্থ রক্ষায় মালিকদের কাজ করতে আহ্বান জানান শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা। একই সঙ্গে অনুষ্ঠানে পোশাক খাতে যেন উৎপাদন ব্যাহত না হয় সে লক্ষ্যে মালিক ও শ্রমিকদের আহ্বান জানান তিনি।

গার্মেন্টস শ্রমিকদের নিয়ে পরিকল্পনার কথা জানিয়ে আসিফ মাহমুদ বলেন, সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে তাদের জন্যও পেনশন স্কিম ব্যবস্থা চালু করা হবে।

পোশাক শ্রমিকদের ১৮ দফা মেনে নেওয়ার পর এবারই প্রথম ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিতরণ কার্যক্রম শুরু করেছে সরকার। ৪৭০ টাকায় ৫ কেজি চাল, ২ কেজি ডাল ও ২ লিটার সয়াবিন তেল দেয়া হয় গার্মেন্টস শ্রমিকদের।

আজ দুপুরে গাজীপুরের টঙ্গীতে জাবের জুবায়ের ফেব্রিক্স কারখানায় এই কার্যক্রমের উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। 

অনুষ্ঠানে বিজিএমইর সভাপতি খন্দকার রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রম ও কম্বসংস্থান মন্ত্রণালয়ের সচিব এএইচ এমন শফিকুজ্জাম, বাণিজ্য সচিব মোহাম্মদ সেলিম উদ্দিন ।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি