ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

গোপনে সরানো হলো এস আলমের গুরুত্বপূর্ণ ১৫ বস্তা দলিল

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৩০, ১৬ সেপ্টেম্বর ২০২৪

আলোচিত ব্যবসায়ী এস আলম গ্রুপের চট্টগ্রামের প্রধান কার্যালয় থেকে অন্তত ১৫ বস্তা গুরুত্বপর্ণ ও স্পর্শকাতর কাগজপত্র গোপনে সরিয়ে নেয়া হয়েছে। 

সরিয়ে নেয়া এসব কাগজপত্র প্রথমে চট্টগ্রামের চাঁন্দগাও থানা এক আওয়ামী লীগ নেতার বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে বিষয়টি জানাজানি হওয়ার পর সেখান থেকে অন্যত্র সরিয়ে সরিয়ে নেয়। 

গত ২৬ আগস্ট থেকে ৩১ আগস্টের মধ্যে এসব ঘটনা ঘটে। এরমধ্যে কাগজপত্র সরিয়ে নেয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

জানা যায়, গত ২৬ আগস্ট একটি অ্যাশ কালারের গাড়িতে চড়ে এস. আলম গ্রুপের ভূ-সম্পত্তি কর্মকর্তা সাইফুদ্দিন চট্টগ্রামের বহদ্দারহাট শমসের পাড়ার একটি বাড়িতে হাজির হন। এরপর সেখানে একটি কাভার্ডভ্যানে করে ১৫ বস্তা কাগজপত্র নিয়ে যাওয়া হয়। 

এসব কাগজপত্র ভবনটির পার্কিংয়ে রাখার কাজটি সমন্বয় করেন এস. আলম গ্রুপের ভূ সম্পত্তি কর্মকর্তা সাইফুদ্দিন।

আরও জানা গেছে, এস. আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের ভাগ্নে মোস্তান বিল্লাহ আদিল ওই গ্রুপের ভূ-সম্পত্তি বিভাগের দায়িত্বে পালন করেন। তিনি ও তার স্ত্রী সাদিয়া জামিলের বিরুদ্ধে নামসর্বস্ব কোম্পানি খুলে ইসলামী ব্যাংক থেকে অন্তত: ২ হাজার কোটি টাকা লুটপাটের অভিযোগ রয়েছে। 

এস আলমের ভূ-সম্পত্তি বিভাগে আদিলের প্রধান সহযোগী এবং এস আলম গ্রুপের সহকারী এস্টেট ম্যানেজার হিসাবে কাজ করেন সাইফুদ্দিন।

প্রধান কার্যালয় থেকে কাভার্ডভ্যানে নিয়ে আসা ১৫ বস্তা কাগজপত্র যে ভবনটিতে রাখা হয় সেই ভবনটি ভূ-সম্পত্তি কর্মকর্তা সাইফুদ্দিনের ভগ্নিপতি মো: ইসমাইলের বলে স্থানীয়রা জানিয়েছে। তিনি চট্টগ্রামে স্ট্যাম্প ভেন্ডর হিসেবে কাজ করেন। 

এই ইসমাইলের ভাই চাঁন্দগাও ওয়ার্ড আওয়ামী লীগের অর্থ সম্পদক আইয়ুব মুন্সী দলিল লেখক হিসাবে কাজ করেন। আওয়ামী লীগ নেতা আয়ুব মুন্সীর মাধ্যমে এস আলমের জমি কেনাবেচার কাজ করতেন  সাইফুদ্দিন। তার সাথে স্থানীয় বিএনপি নেতাদের সখ্যতা থাকায় নিরাপদ স্থান হিসাবে ওই বাড়িতে এস আলম গ্রুপের কাগজপত্র সরিয়ে নেন সাইফুদ্দিন।

এদিকে, ঘটনাটি জানা জানি হওয়ার পর ৩১ আগস্ট গোপনে সেসব কাগজপত্র চাঁন্দগাও থানাধীন শমসের পাড়ার সাইফুদ্দিনের ভগ্নিপতির বাড়ি থেকে অন্যত্র সরিয়ে নেয়া হয়। ওই দিন বিকালে দুটি মাইক্রোবাস ও একটি মিনি ট্রাকে করে এসব কাগজপত্র অজ্ঞাত স্থানে নেয়া হয়। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি