ঢাকা, বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০২৪

ঘূর্ণিঝড় দানা বাংলাদেশে আঘাত হানার বিষয়ে যা জানাল আবহাওয়া অফিস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪২, ২৪ অক্টোবর ২০২৪

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় দানার প্রভাবে উপকূলীয় এলাকায় আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। এসব এলাকায় স্বাভাবিকের চেয়ে জোয়ারের পানি কিছুটা বেড়েছে। এছাড়া ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছেন বাসিন্দারা।

তবে এ বিষয়ে দুশ্চিন্তার কারণ নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়াবিদ বজলুর রশিদ আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) গণমাধ্যমকে জানিয়েছেন, ঘূর্ণিঝড় দানা বাংলাদেশের সমতলে প্রবেশ করার কোনো আশঙ্কা নেই।

বজলুর রশিদ বলেন, ঘূর্ণিঝড় দানা গতকাল বুধবার (২৩ অক্টোবর) রাত ৩টার দিকে শক্তিশালী হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর উত্তাল রয়েছে।

ঘূর্ণিঝড়টির প্রভাবে আাজ বৃহস্পতি ও আগামীকাল শুক্রবার খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। তখন বাতাসের গতিবেগ ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত থাকতে পারে।

ঘূর্ণিঝড় দানা এখন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে রয়েছে জানিয়ে তিনি বলেন, এই ঘূর্ণিঝড় বাংলাদেশের সমতলে আসার কোনো আশঙ্কা নেই। মধ্যরাতে এটি ওড়িশা ও পশ্চিমবঙ্গে আঘাত হানবে।

এদিকে বঙ্গোপসাগরে উদ্ভূত প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড়টির আগমন এবং তার জেরে সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে তৎপরতা শুরু করেছে ওড়িশার রাজ্য সরকার। রাজ্যের ঝুঁকিতে থাকা বিভিন্ন স্থান থেকে মোট ১০ লাখ ৬০ হাজার ৩৩৬ জন মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার কাজ শুরু হয়েছে।

এসএস//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি