ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

ছড়া ও গল্প প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করল কোয়ান্টাম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৩, ১৩ জুলাই ২০২৪ | আপডেট: ১৯:৫৬, ১৩ জুলাই ২০২৪

বিশ্ব মেডিটেশন দিবস উপলক্ষে আয়োজিত শিশুতোষ ছড়া ও গল্প প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করল মেডিটেশন চর্চাকারী স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন।

শনিবার বিকেলে রাজধানীর কাকরাইলস্থ আইডিইবি ভবনে প্রতিযোগিতার ২৪ জন বিজয়ীর প্রত্যেককে দশ হাজার টাকার বই ও সনদ তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক ও খ্যাতিমান ছড়াকার আনজীর লিটন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের প্রাচীণ শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় কচি কাঁচার মেলার সভাপতি অধ্যাপক ড. রওশন আরা ফিরোজ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, শিশু কিশোর তরুণ প্রজন্ম এদেশের সম্পদ। মোবাইল আসক্তি থেকে মুক্তির কথা উল্লেখ করে অতিথিরা বলেন, আমরা যন্ত্রের দাস হবো না। যন্ত্র আমাদের দাস হবে।

আশাবাদ ব্যক্ত করে অতিথিরা আরো বলেন, দেশের জন্যে, মাতৃভূমির জন্যে তরুণ যুবাদের জাগতে হবে। তাহলেই সম্মিলিতভাবে সবাই মিলে ভালো মানুষ ভালো দেশ গড়ে তোলা সম্ভব হবে। বিজয়ীসহ প্রতিযোগীদের অভিনন্দন জানিয়ে সৃজনশীল এমন আয়োজন শিশু কিশোরসহ অংশগ্রহণকারীদের মেধা বিকাশে অনুপ্রাণিত করবে বলে মন্তব্য করেন অতিথিরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের মহাপরিচালক মাদাম নাহার আল বোখারী। চারটি গ্রুপে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও উন্মুক্ত বিভাগে লেখা আহ্বান করা হয়। রাজধানীসহ সারা দেশ থেকে আসা প্রতি গ্রুপ থেকে ছড়া ও গল্প দুটি ক্ষেত্রেই তিনজন করে ছয়জনকে বিজয়ী নির্বাচন করা হয়। চার গ্রুপে সর্বমোট ২৪ জনকে পুরস্কৃত করা হয়।

কেআই// 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি