ঢাকা, রবিবার   ০৬ অক্টোবর ২০২৪

জনদুর্ভোগ হয় এমন কর্মসূচি পরিহার করা উচিত: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০০, ৮ জুলাই ২০২৪

কোটার বিষয়ে উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের রাস্তাঘাট বন্ধ করার মতো কর্মসূচি পরিহার করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দেশের বাস্তব পরিস্থিতি বিবেচনা করে আদালত রায় দেবেন বলেও আশা প্রকাশ করেন তিনি।

সোমবার (৮ জুলাই) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২০১৮ সালে পরিপত্র জারি করে সব কোটা বিলুপ্ত করে সরকার। পরে কোটা পুনর্বহালের জন্য উচ্চ আদালতে আপিল করে সাতজন মুক্তিযোদ্ধার সন্তান। দেশের সর্বোচ্চ আদালতে বিষয়টি বিচারাধীন। উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। আমরা মনে করি উচ্চ আদালত বাস্তব পরিস্থিতি বিবেচনা করে রায় দেবেন।

তিনি বলেন, শিক্ষকদের পেনশন ও শিক্ষার্থীদের আন্দোলনের রাজনৈতিক ইস্যু যুক্ত হয়েছে। বিএনপি এই আন্দোলনের ওপর ভর করেছে। তারা (বিএনপি) সাপোর্ট‌ করেছে। সাপোর্ট করা মানেই যুক্ত হয়ে যাওয়া। কারা যুক্ত হয়েছে, কোনও ষড়যন্ত্রের অংশ কী না, সব কিছু সময় বলে দেবে।

ওবায়দুল কাদের জানান, আদালতের রায়ের বিরুদ্ধে কোনো আন্দোলনে রাজনৈতিক দল সমর্থন করতে পারে না। বিএনপি সরকার পতনের অনেক তারিখ দিয়েছে। সেটা তাদের দিবাস্বপ্ন। আওয়ামী লীগ কোনো ঠুনকো দল নয় যে টোকা দিলে পড়ে যাবে।

পেনশন ব্যবস্থায় সবার জন্য যা ভালো হয়, সরকার সেই সিদ্ধান্ত নেবে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. আব্দুস সবুরসহ অনেকে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি