ঢাকা, শনিবার   ১২ অক্টোবর ২০২৪

জমিজমা বিরোধের জেরে ননদ-ভাবি খুন

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৮, ১২ অক্টোবর ২০২৪

জমি সংক্রান্ত বিরোধের জেরে ছোটভাইয়ের হাতে বড়বোন ও ভাইয়ের স্ত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় ঘাতককে আটক করেছে পুলিশ।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলার ধানখোলা ইউনিয়নের সানঘাট গ্রামে এই ঘটনা ঘটে। 

নিহতরা হলেন, সানঘাট গ্রামের জাহিদ হোসেনের স্ত্রী গাংনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা জাকিয়া আক্তার (৪৫) ও চুয়াডাঙ্গার বোয়ালিয়া গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী জোছনা খাতুন (৫৫)। 

এ ঘটনায় আহত হয়েছেন নিহত জাকিয়ার স্বামী জাহিদ হোসেন ও অন্যবোন শামীমা আক্তার। আহতরা মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

নিহত জাকিয়া ঘাতকের ছোট ভাইয়ের স্ত্রী ও জোছনা খাতুন তার বড় বোন। 

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ভাই মহিবুল ইসলাম ওরফে ওহিদ রামদা দিয়ে কুপিয়ে এই হত্যাকান্ড ঘটায়। মহিবুল গ্রামের আব্দুল আজিজের ছেলে। 

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনদের মধ্যে দীর্ঘদিন যাবৎ মামলা-মোকদ্দমা চলে আসছিল। শনিবার সকালে আব্দুল আজিজের মেয়ে নিহত জোছনা খাতুন অপর বোন শামীমা খাতুন পিতার ১ একর ২৭ শতক জমির পুকুরে মাছ ছাড়তে এসেছিলেন। এনিয়ে সকালে সবাই মিলে বাড়িতে মিমাংসায় বসেছিলেন। 

মিমাংসার এক পর্যায় বোন, ভাই জাহিদ ও জাহিদের স্ত্রী শিক্ষিকা জাকিয়া আক্তার পুকুরে মাছ ছাড়তে যান। এসময় মহিবুল ইসলাম ওরফে ওহিদ ধারাল রামদা দিয়ে একের পর এক কোপাতে থাকে। এতে ঘটনাস্থলেই মারা যান বোন জোছনা খাতুন ও ভাইয়ের স্ত্রী জাকিয়া আক্তার। 

ঘাতক মহিবুল ইসলাম অহিদ সানঘাট পল্লী উন্নয়ন সংস্থা নামের একটি সংস্থার নির্বাহী পরিচালক। এ ঘটনার পরপরই ওহিদ পালিয়ে গেলেও পরে মেহেরপুর জেনারেল হাসপাতাল থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।
 
জাহিদের স্ত্রী জাকিয়া আক্তারের ভাই মেজবাহুর রহমান তোহা জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের কারণে তার বোনকে কুপিয়ে হত্যা করেছে মহিবুল ইসলাম। তিনি ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

খবর পেয়ে গাংনী থানার ওসি তাজুল ইসলাম, গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহাসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে দুটি লাশ উদ্ধার করা হয়েছে। ঘাতক মহিবুল ইসলামকে মেহেরপুর জেনারেল হাসপাতাল থেকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি