ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

জীবিত শিশুকে মৃত ঘোষণা, লাইসেন্স বাতিল হাসপাতালের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৯, ৯ ডিসেম্বর ২০১৭

জীবিত শিশুকে মৃত ঘোষণা করায় দিল্লীর এক হাসপাতালের লাইসেন্স বাতিল করেছে রাজ্যের স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ঘটনায় দুই চিকিৎসককে বরখাস্থ করা হয়েছে। দিল্লির ওই মেডিকেলে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের নাম ম্যাক্স সুপার স্পেশ্যালিটি হাসপাতাল।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে এই কথা জানিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্রনাথ জৈন। তিনি বলেন, জীবিত শিশুকে মৃত ঘোষণা করায় চিকিৎসায় গাফিলতির অভিযোগে ম্যাক্স শালিমার বাগ হাসপাতালের লাইসেন্স বাতিল করল দিল্লি সরকার। তবে এটিই তাদের একমাত্র অপরাধ নয়। এর আগেও তাদের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর ওই হাতপাতালেই যমজ সন্তান প্রসব করেন এক নারী। হাসপাতাল সূত্রে জানানো হয়, মেয়েটি মৃত অবস্থায় জন্মেছে। ছেলেটির অবস্থা আশঙ্কাজনক। পরে ছেলেটিকেও মৃত ঘোষণা করেন চিকিৎসক। প্লাস্টিকের ব্যাগে মুড়ে দু’টি শিশুর দেহই তুলে দেওয়া হয় তাদের পরিবারের হাতে।

শিশুদের শেষকৃত্য করতে যাওয়ার সময় দেখা যায়, প্লাস্টিকের মধ্যে একটি শিশু নড়াচড়া করছে। সঙ্গে সঙ্গে স্থানীয় হাসপাতালে ছোটেন শিশু দু’টির বাবা-মা। সেখানকার চিকিৎসকেরা জানান, মেয়েটি মৃত। কিন্তু শিশুপুত্রটি জীবিত রয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসার পরই হইচই শুরু হয়ে যায় গোটা দেশে। এর পরই তদন্ত শুরু করে দিল্লীর স্বাস্থ্য মন্ত্রণালয়।

এমজে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি