ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫, ১৯ সেপ্টেম্বর ২০২৪ | আপডেট: ১০:০০, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ফাইল ছবি

ফাইল ছবি

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলপতি নাজমুল হোসেন শান্ত।

চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় টস করতে নামে দুই দলের অধিনায়ক।

টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অর্থাৎ ভারত প্রথমে ব্যাট করবে।

চেন্নাইয়ের আকাশে মেঘ রয়েছে। কন্ডিশন শুরুতে পেসারদের সাহায্য করতে পারে। তাই প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শান্ত। বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এখানে আর্দ্রতা আছে এবং আমরা এটা কাজে লাগাতে চাই। পিচ বেশ শক্ত মনে হচ্ছে। প্রথম সেশন পেসারদের জন্য খুব ভালো হবে। তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল আমাদের দলে। আমরা তিন পেসার নিয়ে খেলছি।’

ভারতের অধিনায়ক রোহিত শর্মাও জানালেন, টস জিতলে তারাও প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিতেন।

পাকিস্তানের বিপক্ষে খেলা শেষ টেস্টের মতো একাদশে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে সাজিয়েছে বাংলাদেশ। 

বাংলাদেশ দলে তিন পেসার হিসেবে আছেন তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা। আর দুই স্পিনার হিসেবে রয়েছেন সাকিব ও মিরাজ। এদিকে ভারত তাদের একাদশ সাজিয়েছে কোহলি, অশ্বিন, বুমরাহদের নিয়েই। 

দুই সপ্তাহ আগে পাকিস্তানের মাটিতে ইতিহাস বদলে এসেছে বাংলাদেশ। যে দলের বিপক্ষে কখনও টেস্ট জয় ছিল না, তাদেরই ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছে নাজমুল হোসেন শান্তর দল। এবার সামনে আরেক শক্ত প্রতিপক্ষ ভারত।

তবে ভারতের বিপক্ষে টেস্ট রেকর্ড তেমন ভালো নয় বাংলাদেশের। এর আগে ১৩ বারের মুখোমুখি দেখায় ভারতের জয় ১১টিতে, দুইটি ম্যাচ হয়েছে ড্র। কিন্তু এবার বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ দল।

দেখা যাক, ভারতের মাটিতেও এবার ইতিহাস সৃষ্টি করতে পারেন কিনা শান্ত-সাকিবরা।

বাংলাদেশ একাদশ
সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা। 

ভারত একাদশ 
রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, রিশভ পন্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রিত বুমরাহ, আকাশ দীপ ও মোহাম্মদ সিরাজ। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি