ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭, ৬ নভেম্বর ২০১৮ | আপডেট: ১০:৫৬, ৭ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে মন্ত্রিসভা পুনর্গঠনের প্রক্রিয়ার অংশ হিসেবে সরকারের টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।আজ মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকের পর গণভবনে এক ব্রিফিংয়ে এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আজকে মন্ত্রিসভার বৈঠকের আনুষ্ঠানিক সমাপ্তি শেষে অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী টেকনোক্র্যাট মন্ত্রিদের পদত্যাগ করতে নির্দেশ দিয়েছেন। সংসদ সদস্য হয়ে যারা মন্ত্রী হয়ছেন তারা স্ব-পদে বহাল থাকবেন। তাদের পদত্যাগ করতে হবে না।

তিনি জানান, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শেষে ৮ নভেম্বর দুপুর সাড়ে ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে সংবাদ সম্মেলন করবেন।

তিনি বলেন, জোটের বিষয়ে আমাদের দফায় দফায় বসতে হবে। এখন আমাদের অন্যত্র ব্যস্ত থাকার কোনো সুযোগ নেই। সংলাপ যখন শেষ হবে তখন প্রধানমন্ত্রী সাংবাদিকদের সামনে একটা বক্তব্য দেবেন।

চলতি বছর জানুয়ারিতে মন্ত্রিসভায় সর্বশেষ রদপদলের পর এতদিন ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী এবং দু’জন উপমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারে দায়িত্ব পালন করে আসছিলেন।

তাদের মধ্যে ধর্মমন্ত্রী মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বি.এসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার সংসদ সদস্য না হয়েও টেকটোক্র্যাট হিসেবে মন্ত্রিসভায় দায়িত্ব পালন করে আসছিলেন। 

এই চারজন ছাড়াও আরও ৫ জন মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে আছেন। আর মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্বে আছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তবে এরশাদ নির্বাচিত সংসদ সদস্য।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি