ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

‘ট্রাম্পের বেপরোয়া আচরণ যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের জন্য হুমকি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১০, ২৫ অক্টোবর ২০১৭ | আপডেট: ১২:০১, ২৫ অক্টোবর ২০১৭

রিপাবলিকান সিনেটর জেফ ফ্লেক

রিপাবলিকান সিনেটর জেফ ফ্লেক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধুয়ে দিয়েছেন রিপাবলিকান দলের প্রভাবশালী দুই সিনেটর। এর মধ্যে একজন অ্যরিজোনার সিনেটর জেফ ফ্ল্যাক বলেছেন, ট্রাম্পের মত একজন বেপরোয়া ও ভয়ঙ্কর স্বভাবের ব্যাক্তি মার্কিন প্রশাসনের শীর্ষ পর্যায়ে থাকাটা দেশের গণতন্ত্রের জন্য হুমকি। খবর বিবিসির।

অপরজন সিনেটর বব করকার বলেছেন, তাঁর দেশের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প একেবারেই একজন মিথ্যাবাদী। স্থানীয় সময় মঙ্গলবার বিভিন্ন সংবাদ মাধ্যমে দেওয়া পৃথক সাক্ষাৎকারে  তারা এসব মন্তব্য করেন।


করকার আরও বলেন, বিশ্ব দরবারে যুক্তরাষ্ট্রকে দুর্বল করেছেন ট্রাম্প। এর প্রতিক্রিয়ায় ট্রাম্প তার টুইটার বার্তায় লেখেন, টেনেসি অঙ্গরাজ্যের সিনেটার করকার একজন হালকা মানুষ। তিনি নির্বাচিত হতে পারবেন না। ট্রাম্প রিপাবলিকান দলের সঙ্গে বৈঠক করতে এগিয়ে গেলে এক প্রতিবাদকারী রাশিয়ার পতাকা তার দিকে ছুড়ে মারেন।


সিএনএনকে করকার বলেন, তিনি (প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প) উদ্দেশ্যপ্রণোদিতভাবেই সারা বিশ্বের সঙ্গে সম্পর্ক নষ্ট করছেন, যা আগে আমাদের জাতির কাজে এসেছে। তিনি বলেন, আমি মনে করি, আমাদের জাতির যে অবমূল্যায়ন হয়েছে তার জন্যই ট্রাম্পকে মানুষ স্মরণ করবে।আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান করকার আগে ট্রাম্পের সমর্থক ছিলেন। তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের পক্ষে সত্য বলা অত্যন্ত কঠিন।


গত মাসে করকার ঘোষণা করেন, আগামী মধ্যবর্তী নির্বাচনে তিনি প্রার্থী হবেন না। তিনি ২০১৫ সালে প্রেসিডেন্ট বারাক ওবামার আমলে ইরানের সঙ্গে পরমাণু চুক্তির বিরোধিতা করেছিলেন। তবে পরে বলেন, এ চুক্তি থেকে যুক্তরাষ্ট্রের সরে আসা উচিত হবে না।


এদিকে পার্লামেন্ট ভাষণে জেফ ফ্লেক বলেছেন, মার্কিন প্রেসিডেন্টের সমালোচনা করে তিনি আনন্দ পাচ্ছেন না। তবে এটি তিনি দায়িত্ববোধ থেকে করছেন। কারণ কোনোভাবেই গণতন্ত্রকে খাটো হতে দেওয়া যাবে না। মধ্যবর্তী নির্বাচনে অংশ না নেওয়ার ইঙ্গিত দিয়ে তিনি বলেন, দেশকে কী দিয়েছি এ বিষয়ে আমার উত্তরসূরীদের কাছে আমাকে জবাবদিহি করতে হবে। তাই প্রেসিডেন্ট ট্রাম্প আমি আপনাকে বিব্রত করতে চাই না, আপনাকে জটিলতায় ফেলতে চাই না। এর আগে ট্রাম্প জেফ ফ্লেককে ‘বিষাক্ত’ বলে আখ্যা দেন।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি